রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

ইরানকে মোকাবিলা করার ক্ষমতা নেই আমেরিকার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৪ জুন, ২০১৮
  • ১০৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও ইরানের সঙ্গে সামরিক সংঘাতের ব্যাপারে আমেরিকার অক্ষমতার কথা স্বীকার করেছেন। তিনি শনিবার ওয়াশিংটনে বলেছেন, আমেরিকা ইরানের সঙ্গে সামরিক সংঘাতে যেতে চায় না।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, পম্পেও আরো বলেন, তিনি কখনোই ইরানের বিরুদ্ধে সামরিক অভিযান নিয়ে কথা বলেননি। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বাগাড়ম্বর করে দাবি করেন, ইরানকে পরমাণু অস্ত্র তৈরি করতে দেয়া হবে না।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এমন সময় ইরানকে পরমাণু অস্ত্র তৈরি করতে দেবেন না বলে হুমকি দিলেন যখন ইসলামি প্রজাতন্ত্র ইরান শুরু থেকে বলে এসেছে, দেশটি পরমাণু অস্ত্র তৈরি করতে চায় না। ইরান শুধুমাত্র বেসামরিক কাজে পরমাণু শক্তি ব্যবহার করতে চায়।

এ ছাড়া, বিশ্বের দেশগুলোর পরমাণু কর্মসূচি তদারকি করার একমাত্র বৈধ প্রতিষ্ঠান আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা- আইএইএ এখন পর্যন্ত তার সবগুলো প্রতিবেদনে বলেছে, ইরানের পরমাণু কর্মসূচি শান্তিপূর্ণ এবং এই কর্মসূচি সামরিক কাজ পরিচালিত হয়নি।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত ৮ মে তার দেশকে ইরানের পরমাণু সমঝোতা থেকে একতরফাভাবে বের করে নেন।

এরপর মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও তেহরানের বিরুদ্ধে ‘নজিরবিহীন’ নিষেধাজ্ঞা আরোপের হুমকি দেন। তিনি ইরানের সঙ্গে নতুন করে পরমাণু সমঝোতা স্বাক্ষরের আগ্রহ প্রকাশ করে সেজন্য তেহরানকে বেশ কিছু পূর্বশর্ত দেন। ইরান এসব শর্ত তাৎক্ষণিকভাবে প্রত্যাখ্যান করেছে। সূত্র: এরাবিয়ান জার্নাল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com