মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
‘১০ বছ‌রে ১৮১ সরকা‌রি কর্মকর্তার শা‌স্তি, ১৭০ জনকে অব্যাহতি’ রাষ্ট্রপতির কাছে তিন অনাবাসিক রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ আজিজ-বেনজীর কাদের সৃষ্টি, প্রশ্ন ফখরুলের মোবাইলের পাশাপাশি ল্যান্ডফোনে গুরুত্ব দিতে বললেন প্রধানমন্ত্রী ডেঙ্গুর উচ্চঝুঁকিতে রাজধানীর ১৮ ওয়ার্ড ঢাকার ট্রাফিক সমস্যা দূর করতে কাজ করছে ডিএমপি : জাইকা ট্রেনের ফিরতি যাত্রার আসন বিক্রি শুরু ১০ জুন অন্তরঙ্গ ছবি-ভিডিও ফাঁস, মানসিকভাবে ভেঙে পড়েছেন অভিনেত্রী রাজধানীতে ঝড়-বৃষ্টি-বাতাস, বিদ্যুৎস্পৃষ্টে ৩ মৃত্যু ঝড়ের রাতে প্রবাসীর বাড়িতে দাদি-নাতিকে কুপিয়ে হত্যা বেনজীর, স্ত্রী ও মেয়ের বিও হিসাব অবরুদ্ধ এবি ব্যাংকের বোনাস লভ্যাংশ বিতরণে বিএসইসির সম্মতি খালেদা জিয়ার খনি দুর্নীতি মামলার চার্জ শুনানি ৫ আগস্ট উপজেলা ভোট : আইনশৃঙ্খলা রক্ষায় ৩০০ প্লাটুন বিজিবি মোতায়েন ঝড়ে উদ্ধার কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে ফায়ার ফাইটারের মৃত্যু গাজায় ইসরায়েলি বর্বরতা চলছেই, নিহত ছাড়াল ৩৬০০০ জাতিসংঘ শান্তিরক্ষী দিবসে যোগ দেবেন পররাষ্ট্রমন্ত্রী সর্বোচ্চ বৃষ্টিপাত চাঁদপুরে, ঢাকায় ২২৪ মিলিমিটার দেড়লাখ মানুষ পানিবন্দি, ভেসে গেছে হরিণসহ দুই হাজারের বেশি পশু চট্টগ্রামে ২৩৫ মিলিমিটার বৃষ্টি, বিস্তীর্ণ এলাকা প্লাবিত

খালেদা জিয়ার সুগার লেভেল কমে গিয়েছিল: অ্যাটর্নি জেনারেল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১০ জুন, ২০১৮
  • ১৩০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া অজ্ঞান হয়ে গিয়েছিলেন এটি ঠিক নয় বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বলেছেন, সুগার লেভেল কমে যাওয়া উনি দাঁড়ানো থেকে ঘুরে গিয়েছিলেন। চকলেট খাইয়ে সঙ্গে সঙ্গে তাঁকে ঠিক করা হয়েছে।

আজ রোববার কুমিল্লায় করা বিশেষ ক্ষমতা আইনে করা এক মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি হয়। এরপর নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অ্যাটর্নি জেনারেল এসব কথা বলেন।

খালেদা জিয়া স্বাস্থ্য বিষয়ে মাহবুবে আলম বলেন, আমি জানি এ বিষয়টি নিয়ে তারা অনেক কিছু বলবেন। তাই আমি আদালতে যাওয়ার আগে আইজি প্রিজনের সঙ্গে আলাপ করেছি। তিনি আমাকে যে তথ্য দিয়েছেন তা হলো ৫ জুন ইফতারের ঠিক আগে আগে ওঁনার সুগার লেভেল কমে গিয়েছিল। সে জন্য যে তিনি অজ্ঞান হয়ে গিয়েছিলেন তা ঠিক নয়, বা অজ্ঞান ছিলেন এটিও ঠিক না। এ বয়সে যার ডায়বেটিস আছে তার সুগার লেভেল সারা দিন পরে একটু এদিক সেদিক হতেই পারে।

খালেদা জিয়ার আইনজীবীদের করা বক্তব্য প্রসঙ্গ অ্যাটর্নি জেনারেল বলেন, অ্যাটর্নি জেনারেলের সম্মতি ছাড়া খালেদা জিয়ার জামিন মিলবে না এটা শুধু মিথ্যা কথা নয়, দুঃখজনক ও আদালত অবমাননাও। আদালত কারও কথায় চলে না। কাজেই তারা যে এ কথাগুলো বলেছেন তাতে মনে হচ্ছে তারা হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছেন। কারণ তারা অনেক মামলায় জামিন পাচ্ছেন না।

গতকাল শনিবার বিকেলে কারাবন্দী খালেদা জিয়াকে দেখতে তাঁর ব্যক্তিগত চার চিকিৎসক পুরোনো ঢাকার কেন্দ্রীয় কারাগারে যান। সেখানে থেকে ফিরে ঢাকা মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের অধ্যাপক এফ এম সিদ্দিকী তাঁদের পর্যবেক্ষণ সাংবাদিকদের কাছে তুলে ধরেন। তিনি বলেন, গত মঙ্গলবার খালেদা জিয়া হঠাৎ করে পড়ে গিয়েছিলেন। তিনি ওই সময়টার কথা বলতে পারছেন না। তাঁর একটি ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছে বলে তাঁরা ধারণা করছেন। বিষয়টি নিশ্চিত হতে আরও পরীক্ষা-নিরীক্ষার জন্য খালেদা জিয়াকে কারাগারের বাইরে বিশেষায়িত একটি হাসপাতালে ভর্তি করতে সুপারিশ করেছেন তাঁরা।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর গত ৮ ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়া পুরোনো ঢাকার কারাগারে বন্দী আছেন।

বাংলা৭১নিউজ/এএইচ

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com