বুধবার, ২২ মে ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা মত প্রকাশের স্বাধীনতায় ১২৮তম বাংলাদেশ পানিতে ডুবে দুই সন্তানের মৃত্যু, শোকে বারবার মূর্ছা যাচ্ছেন মা ঘর পাচ্ছে আরও ২০ হাজার ভূমিহীন পরিবার বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে চারগুণেরও বেশি বাজার মনিটরিংয়ের বিষয়টি আবার সচল করা হবে জামায়াত নেতা এটিএম আজহারের দুই বছরের কারাদণ্ড নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত

জাতীয় চলচ্চিত্র পুরস্কার: শ্রেষ্ঠ অভিনেতা ফেরদৌস, অভিনেত্রী মৌসুমী ও মীম

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১১ মে, ২০১৬
  • ১৬১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: জাতীয় চলচ্চিত্র পুরস্কার -২০১৪ তে শ্রেষ্ঠ অভিনেতার (প্রধান চরিত্র) পুরস্কার লাভ করেছেন, এক কাপ চা’ ছায়াছবির জন্য চিত্র নায়ক ফেরদৌস আহমেদ।

শ্রেষ্ঠ অভিনেত্রী হয়েছেন যৌথভাবে চিত্র নায়িকা মৌসুমী ও বিদ্যা সিনহা মীম। অনুষ্ঠানে আজীবন সন্মাননা লাভ করেন অভিনেতা সৈয়দ হাসান ইমাম এবং অভিনেত্রী রাণী সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই পুরস্কার বিতরণ করেন। পুরস্কার হিসেবে ১৮ ক্যারেট স্বর্ণের তৈরী ১৫ গ্রাম ওজনের ট্রফি নগদ অর্থের চেক এবং সার্টিফিকেট প্রদান করা হয়।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির হিসেবে উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান একেএম রহমতউল্লাহ এমপি এবং তথ্য সচিব মরতুজা আহমেদ। পুরস্কার প্রদানের পূর্বে সাইটেশন প্রদর্শন করা হয়।

শ্রেষ্ঠ চলচ্চিত্র ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’র জন্য প্রযোজক মাসুদ পথিক জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৪ জয় করেন। শ্রেষ্ঠ পরিচালক হয়েছেন জাহিদুর রহমান অঞ্জন তার ‘মেঘমল্লার’ ছায়াছবির জন্য। শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ’গাড়িওয়ালা’।

শ্রেষ্ঠ গায়ক হয়েছেন মাহফুজ আনাম জেমস এবং শ্রেষ্ঠ গায়িকা যৌথভাবে রুনা লায়লা ও মমতাজ।

এছাড়া প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন- শ্রেষ্ঠ অভিনেতা (পাশ্ব চরিত্র) শাহ মো.এজাজুল ইসলাম, শ্রেষ্ঠ অভিনেত্রী পার্শ্বচরিত্র চিত্রলেখা গুহ, শ্রেষ্ঠ অভিনেতা (খল চরিত্র) তারিক আনাম খান, শ্রেষ্ঠ কৌতুক অভিনেতা মিশা সওদাগর, শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক ড. সাইম রানা, শ্রেষ্ঠ শিশু শিল্পী আবির হোসাইন, শিশু শিল্পী হিসেবে বিশেষ পুরস্কার মারজান হোসাইন জারা।

শ্রেষ্ঠ গীতিকার ও সুরকারের পুরস্কার জয় করেন যথাক্রমে মাসুদ পথিক ও বেলাল খান।

শ্রেষ্ঠ কাহিনীকার মরহুম আখতারুজ্জামান ইলিয়াসের পক্ষে পুরস্কার গ্রহণ করেন তাঁর ভাই নুরুজ্জামান ইলিয়াস, শ্রেষ্ঠ চিত্রনাট্যকার সৈকত নাসির, শ্রেষ্ঠ সংলাপ জাহিদুর রহমান অঞ্জন, শ্রেষ্ঠ সম্পাদক তৌফিক হোসেন চৌধুরী, শ্রেষ্ঠ শিল্প নির্দেশক মারুফ সামুরাই, শ্রেষ্ঠ চিত্রগ্রাহক মোহাম্মদ হোসেন, শ্রেষ্ঠ শব্দ গ্রাহক রতন পাল, শ্রেষ্ঠ পোষাক ও সাজ সজ্জাকার কনক চাঁপা চাকমা এবং শ্রেষ্ঠ মেকাপ ম্যানের পুরস্কার জয় করেন আব্দুর রহমান।

বাংলা৭১নিউজ/জিএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com