বুধবার, ২২ মে ২০২৪, ০৪:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শেরেবাংলা নগর থানায় মামলা করবে এমপির মেয়ে: ডিবিপ্রধান এমপি আনোয়ারুল আজীমকে খুনে ৩ বাংলাদেশি আটক: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি আনোয়ারুল আজীমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক কানে কিয়ারা, গলার হারটির মূল্য কত কোটি টাকা? বাংলাদেশের জন্য শুল্কমুক্ত বাজার সুবিধা অব্যাহত রাখবে অস্ট্রেলিয়া খালেদা জিয়াকে দেখতে গেলেন মির্জা ফখরুল ১৬০ বারের বেশি ভূমিকম্পে কেঁপে উঠেছে ইতালির নেপলস শহর ‘৩০ সেকেন্ডের মধ্যে উধাও হয়ে যায় রাইসিকে বহনকারী হেলিকপ্টার’ জমি নিয়ে বিরোধে বড় ভাইকে ছুরিকাঘাতে খুন ময়মনসিংহে গর্তে পাওয়া তিন মরদেহের পরিচয় মিলেছে ফিলিস্তিনকে আজই রাষ্ট্রের স্বীকৃতি দেবে আয়ারল্যান্ড: রয়টার্স আরও ১ হজযাত্রীর মৃত্যু, সৌদি গেলেন ৩৪৭৪১ জন নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে নিহত ৪০ বঙ্গোপসাগরে লঘুচাপ, আরো ঘনীভূত হতে পারে বৃহস্পতিবার ১০ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠায় গৌতম বুদ্ধ প্রচার করেছেন অহিংসার বাণী গৌতম বুদ্ধ আজীবন সাম্য ও মৈত্রীর বাণী প্রচার করে গেছেন শুভ বুদ্ধ পূর্ণিমা আজ এমপি আনোয়ারুল আজিমের মরদেহ কলকাতায় উদ্ধার ১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

উখিয়া-টেকনাফের স্থানীয় ৩৩ হাজার পরিবারের জন্য প্রধানমন্ত্রীর ১০ কোটি টাকা বরাদ্ধ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৪ জুন, ২০১৮
  • ১২৭ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, কক্সবাজার ব্যুরো: মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের কারণে ক্ষতিগ্রস্ত উখিয়া ও টেকনাফের স্থানীয় লোকজনের জন্য ঈদুল ফিতর উপলক্ষ্যে ১০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতিমধ্যে টাকাগুলো কক্সবাজারে এসে পৌঁছেছে বলে জানা গেছে।

গতকাল ৩জুন জেলা প্রশাসনের পক্ষে ১০ কোটি টাকার চেক গ্রহণ করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল আশরাফ জয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল আশরাফ জয় জানান, মিয়ানমার থেকে পালিয়ে আসা বিপুল রোহিঙ্গার কারণে স্থানীয় লোকজনের অনেক ক্ষতি হয়েছে। এসব স্থানীয়দের ইতিপূর্বে প্রধানমন্ত্রী বিশেষ বরাদ্দ হিসেবে চাল বরাদ্দ দিয়েছে। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে এবার উখিয়া-টেকনাফের ক্ষতিগ্রস্ত স্থানীয় মানুষের জন্য ১০ কোটি টাকার বিশেষ বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরো জানান, যেসব এলাকায় রোহিঙ্গাদের অবস্থানের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে এমন স্থানীয় ৩৩ হাজার পরিবারের মাঝে ৩ হাজার টাকা করে এ অর্থ সহায়তা প্রদান করা হবে। ক্ষতিগ্রস্ত স্থানীয়রা যাতে নির্বিঘ্নে ঈদ উদযাপন করতে পারে তাই এই সহযোগিতা দেয়া হবে। খুব তাড়াতাড়ি টাকাগুলো বিতরণ শুরু হবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ২৫ আগস্টের পর পালিয়ে উখিয়া ও টেকনাফে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের কারণে লক্ষাধিক স্থানীয় লোকজন বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। চাষ ও বিভিন্ন প্রকার জমি হাতছাড়াসহ নানাভাবে তারা এই ক্ষতির শিকার হয়েছেন জানিয়েছেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com