শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১ পশুর জন্য প্রাকৃতিক খাদ্য উৎপাদন বাড়াতে বললেন প্রাণিসম্পদ মন্ত্রী বাংলাদেশ ব্যাংক স্বাধীন সত্তা হারিয়েছে: ড. ফাহমিদা ৩০ শতাংশ বেতন বৃদ্ধির দাবি তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারীদের জুজুৎসু অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নিউটন গ্রেপ্তার জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার : প্রধান বিচারপতি দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা ওয়ারীতে বাথরুমে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ ৪ জনের মৃত্যু ঢাকায় আসছেন কানাডার ইন্দো-প্যাসি‌ফিক বা‌ণিজ্য প্রতি‌নি‌ধি পার্লামেন্টের নারী স্পিকারদের সামিট এক অনবদ্য প্ল্যাটফর্ম টেক্সাসে ভারী বৃষ্টি-ঝড়, নিহত ৭ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন ওবায়দুল কাদেরের দুই ম্যাচ আগেই কিংসকে ‘উপহার’ বাফুফের বৃষ্টিতে ফরিদপুরের পাটচাষিদের ৫০ কোটি টাকা সাশ্রয় হামলা আরও জোরালো করতে পারে রাশিয়া, আশঙ্কা জেলেনস্কির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে মেয়র তাপসের বক্তব্যের ব্যাখ্যা দিতে সংবাদ সম্মেলনে সাঈদ খোকন

মাগুরা প্রেসক্লাবে ফুটবল তারকা এমেকা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২ জুন, ২০১৮
  • ১৫৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মাগুরা প্রতিনিধি: বাংলাদেশে থাকা রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর জন্য বিশ্বের সমস্ত ফুটবল প্রেমিদের জনমত গড়তে শনিবার মাগুরা প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন নাইজেরিয়ান ফুটবল তারকা এমেকা। এ সময় তার সঙ্গে ছিলেন নাইজেরিয়ান অপর ফুটবলার স্ট্যানলি ও ফুটবল ধারাভাষ্যকর প্রদ্যুত কুমার রায়। মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খানসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

মতবিনিময় কালে ১৯৯৪ বিশ্বকাপের ফুটবল তারকা এমেকা জানান, যেহেতু বিশ্বে ফুটবল সবচেয়ে শক্তিশালী মাধ্যম। এ কারণে রোহিঙ্গা ইস্যুতে তিনি বড় ধরনের একটি জনমত গড়ে তুলতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। সে কারণে এমেকা তার বর্তমান আবাসস্থল আমেরিকা থেকে বাংলাদেশে এসেছেন। তিনি কক্সবাজার রোহিঙ্গা শরনার্থী শিবির পরিদর্শন শেষে ঢাকা হয়ে কলকাতা যাবেন। সেখানে ভারতের প্রধানমন্ত্রীর সাথে এ বিষয়ে কথা বলবেন। পরবর্তীতে ঢাকায় ফিরে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সাথে কথা বলে দুই দেশ রোহিঙ্গা ইস্যুতে যাতে এক সাথে কাজ করতে পারে সেই চেষ্টা করবেন।

তিনি আরও জানান, রোহিঙ্গা ইস্যুতে তিনি নাইজেরিয়া ও ইতালি ফুটবল দলকে বাংলাদেশে নিয়ে আসার চেষ্টা করবেন। সেই সাথে ব্রাজিলের রোনালদোসহ বিশ্বকাপের খ্যাতিমান অনেক খেলোয়াড়দের এই দেশে এনে অন্তত ৩টি প্রদর্শনী ফুটবল ম্যাচ আয়োজন করতে চান। যার উপার্জিত অর্থ রোহিঙ্গাদের সাহায্যে ব্যয় হবে।

বাংলাদেশের ফুটবল নিয়ে এমেকা জানান, ‘আমি যখন ১৯৮৭-৮৮ সালে মোহামেডান দলে খেলেছি তখন এদেশের ফুটবলের একটি গৌরবোজ্বল ঐতিহ্য ছিল। কিন্তু দুঃখজনকভাবে বাংলাদেশ সেটি হারিয়েছে। আমি এদেশের ফুটবলকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রীর সহযোগিতা চাইবো। তিনি চাইলে তৃণমূল পর্যায় থেকে অন্তত ৫০ জন ক্ষুদে ফুটবল খেলোয়াড় বাছাই করে তাদের প্রয়োজনীয় প্রশিক্ষণ দেয়ার ব্যবস্থা করবেন। যেখানে বিশ্বের খ্যাতিমান ফুটবলাররা প্রশিক্ষকের দায়িত্ব পালন করবেন’।

এমেকা মাগুরায় একটি মানসম্পন্ন ফুটবল একাডেমি করার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে জানান, তিনি ইতিমধ্যে মাগুরা জেলা প্রশাসকের সাথে কথা বলেছেন। জেলা প্রশাসকের সহযোগিতায় তিনি নিজেসহ বিশ্বের খ্যাতিমান প্রশিক্ষকদের সাথে নিয়ে এখানে একটি ভাল ফুটবল একাডেমি গড়ে তোলার কাজ হাতে নিতে চান।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com