শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

ফেসবুকে অসহায়ত্বের কথা জেনে সেলাই মেশিন ও নগদ টাকা দিলেন পৌর মেয়র

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৩১ মে, ২০১৮
  • ২৮২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, জয়নাল আবেদীন জয়, উল্লাপাড়া (সিরাজগঞ্জ): সিরাজগঞ্জের উল্লাপাড়ায় একজন সাংবাদিকের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে “একটি সেলাই মেশিন পেলেই খুলবে তাদের ভাগ্য, শেফালীর দুটি এতিম সন্তান পড়াশোনা করতে চায়” শিরোনামে গত ২৩ মে একটি সংবাদ দেখে তাদের সহায়তা করলেন উল্লাপাড়া পৌরসভার মেয়র এস.এম. নজরুল ইসলাম। বৃহস্পতিবার দুপুরে ওই অসহায় পরিবারটির প্রধান বিধবা শেফালী খাতুনকে একটি সেলাই মেশিন ও তার দুটি সন্তানের ঈদে নতুন পোশাক কেনা বাবদ নগদ অর্থ সহায়তা দেয়া হয়েছে।

জানা যায়, গত ২৩ মে উল্লাপাড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, সাংবাদিক জয়নাল আবেদীন জয় এর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উল্লাপাড়া উপজেলার বাখুয়া গ্রামের ক্যান্সারে রোগে মৃত মিলন হোসেনের পরিবারের অসহায়ত্বের কথা তুলে ধরে একটি লেখা পোষ্ট করা হয়।সেখানে উল্লেখ করা হয় মিলন হোসেন ক্যান্সারে আক্রান্ত হলে সর্বস্ব বিক্রি করে চিকিৎসা করেও তাকে বাঁচানো যায়নি। স্বামীর চিকিৎসার পর সব হারানো শেফালী খাতুন তার দুটি এতিম সন্তানদের নিয়ে মানবতর জীবন যাপন করছে।

অন্যের বাড়িতে ঝিয়ের কাজ করে তার দুটি এতিম সন্তানকে লেখাপড়া শিখিয়ে মানুষ করার চেষ্টা চালিয়ে যাচ্ছিল শেফালী। ঝিযের কাজ করে নয়, নিজে কিছু করে সন্তানদের মানুষ করতে শেফালী চাচ্ছিল একটি সেলাই মেশিন। ফেসবুকে শেফালীর সেই আকুতির লেখাটি পড়ে উল্লাপাড়া পৌরসভার মেয়র এস.এম. নজরুল ইসলামের দৃষ্টি আকর্ষন হয়। তিনি পরিবারটিকে সহায়তার আশ্বাস দেন। এরই ধারাবাহিকতায় তিনি বৃহস্পতিবার দুপুরে ওই মহিলার বাড়িতে গিয়ে তাকে একটি সিঙ্গার সেলাই মেশিন ও তার দু’সন্তানকে ঈদে নতুন কেনার জন্য নগদ টাকা হাতে তুলে দেন।

এ সময় উল্লাপাড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন জয়, উল্লাপাড়া পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর আলাউদ্দিন তালুকদার, সাংবাদিক মোঃ হাফিজুর রহমান হাফিজ, মোঃ রায়হান আলী উপস্থিত ছিলেন। সেলাই মেশিন পেয়ে শেফালী পৌর মেয়র এস.এম. নজরুল ইসলামকে জড়িয়ে ধরে কেঁধে ফেলেন। তিনি বলেন, এই সেলাই মেশিন দিয়ে দর্জির কাজ করে নিজের পরিবারের এবং দুটি সন্তানের লেখাপড়া করে মানুষের মত মানুষ করতে চায়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com