রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন এখনো চলছে অটোরিকশাচালকদের বিক্ষোভ, ৩ বাস ভাঙচুর সাগরে মাছ ধরায় নিষেধাজ্ঞা: জেলেরা বলছেন ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ মেট্রোরেলে ভ্যাট বসানো এনবিআরের ভুল সিদ্ধান্ত : ওবায়দুল কাদের ভাঙ্গায় চেয়ারম্যানপ্রার্থীর উঠান বৈঠকে হামলা-ভাঙচুর

স্বস্তির বৃষ্টিতে অস্বস্তি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৩১ মে, ২০১৮
  • ১৮৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: টানা কয়েক দিনের প্রচণ্ড গরমের পর আজ বৃহস্পতিবার রাজধানীতে দমকা হাওয়ার সঙ্গে স্বস্তির বৃষ্টি হয়েছে।

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়ো হাওয়াসহ মুষলধারে বৃষ্টিপাততে তুলিয়ে গেছে পথঘাট। সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত মাত্র তিন ঘণ্টায় কেবল ঢাকাতেই ৮১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এর আগে গত ২৩ মে দেড় ঘণ্টায় ঢাকায় ৪৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। আবহাওয়া অধিদফতর সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে রোজার দিনে সকালের বৃষ্টিতে নগরবাসীর গরম থেকে মুক্তি মিললেও বৃষ্টি শেষে যথারীতি পড়তে হয়েছে ভোগান্তিতে।

রাস্তাঘাটে পানিবদ্ধতার কারণে কর্মজীবী মানুষকে গন্তব্যে পৌঁছাতে পদে পদে বিড়ম্বনার শিকার হচ্ছেন।
এরআগে গত চার দিনের অসহ্য গরমে হাঁপিয়ে উঠেছিল ঢাকাবাসী।

গতকাল বুধবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সারা দেশের মধ্যে সবচেয়ে বেশি ছিল কিশোরগঞ্জের নিকলীতে ৩৭ দশমিক ১ ডিগ্রি।

ছবি সংগৃহীত

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আজ চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও বিদ্যুৎ চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এদিকে রাজধানীর বাড্ডা, শাহজাদপুর, বসুন্ধরা আবাসিক এলাকা মিরপুরসহ সারা দেশে বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে। মিরপুরের রোকেয়া স্মরণীতে কোমড় সমান পানি আটকে থাকায় যান চলাচল করতে পারছে না। মিরপুর ১০ নম্বর গোলচত্বর থেকে কাজিপাড়া, শ্যাওড়াপাড়ার রোড বন্ধ করে দেয়া হয়েছে। রাস্তায় শত শত মানুষ দাড়িয়ে থেকে গাড়ী না পেয়ে অনেকে বাসায় ফিরে যাচ্ছে।

সপ্তাহ শেষে বৃষ্টিপাত আরও দু-একদিন অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com