শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

নিজামীর দাফন হবে মা-বাবার কবরের পাশে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১০ মে, ২০১৬
  • ২০৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীকে পাবনার সাঁথিয়া উপজেলার তাঁর নিজ জন্মভূমি মন্মথপুর গ্রামের কবরস্থানে দাফন করা হতে পারে। এই কবরস্থানে নিজামীর মা-বাবাসহ পরিবারের বেশ কয়েকজন সদস্যের কবর রয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার সন্ধ্যায় সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মন্মথপুর কবরস্থান পরিদর্শন করেন।

১৯৪৩ সালের ৩১ মার্চ মাওলানা মতিউর রহমান নিজামী পাবনার সাথিয়া উপজেলার মন্মথপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর বাবার নাম লুৎফর রহমান খান। নিজ গ্রামের মন্মথপুর প্রাইমারি স্কুলে নিজামীর লেখাপড়ার সূচনা হয়। এরপর তিনি সাঁথিয়ার বোয়াইলমারী মাদ্রাসায় ভর্তি হন। ১৯৫৫ সালে তিনি দাখিল পরীক্ষায় প্রথম বিভাগে উত্তীর্ণ হন। ১৯৫৯ সালে পাবনার শিবপুর ত্বাহা ইসলামী সিনিয়র মাদ্রাসা থেকে প্রথম বিভাগে আলিম পরীক্ষায় উত্তীর্ণ হন। ১৯৬১ সালে একই মাদ্রাসা থেকে ফাজিল পরীক্ষায় প্রথম বিভাগে উত্তীর্ণ হন। ১৯৬৩ সালে টাইটেল (কামিল) পরীক্ষায় মেধা তালিকায় প্রথম শ্রেণীতে দ্বিতীয় স্থান লাভ করেন। পরে ১৯৬৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্মাতক ডিগ্রি লাভ করেন তিনি।

১৯৯১ সালে পঞ্চম জাতীয় সংসদে পাবনা-১ (সাঁথিয়া-বেড়া) আসন থেকে মতিউর রহমান নিজামী প্রথম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। দ্বিতীয় দফায় ২০০১ একই আসন থেকে অষ্টম জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন এবং প্রথমে কৃষিমন্ত্রী ও পরে শিল্পমন্ত্রী নিযুক্ত হন।

বাংলা৭১নিউজ/এস এন সি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com