সোমবার, ২০ মে ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দেশের ১১ অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস, বন্দরে সতর্ক সংকেত মাটি পরীক্ষা করে সার প্রয়োগ, আলোর মুখ দেখেছেন কৃষকরা চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার বিধ্বস্ত: রাইসি ছাড়াও নিহত হলেন যারা দেশের উন্নয়নে ৫ কৌশলে গুরুত্ব দিচ্ছে জাতিসংঘ রাইসির মৃত্যুতে ‘গভীরভাবে শোকাহত’ ভেনেজুয়েলার প্রেসিডেন্ট আজ থেকে ৬৫ দিন সাগরে মাছ ধরা বন্ধ টানা চতুর্থবার ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ‘বিশ্বের উন্নত দেশগুলোকে বিনিয়োগে আকৃষ্ট করছে বাংলাদেশ’ ভোটের মাঠের নিরাপত্তায় প্রায় দুই লাখ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন হজ পালন করতে সৌদি পৌঁছেছেন ৩০৮১০ জন দ্বিতীয় দিনে ফের সড়ক অবরোধ অটোরিকশা চালকদের সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতে বিএসটিআই নিরলস কাজ করে যাচ্ছে মানসম্মত পণ্য উৎপাদনে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী নিহত ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর

সিরিয়ায় সন্ত্রাসী হামলায় ৪ রুশ সামরিক উপদেষ্টা নিহত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৮ মে, ২০১৮
  • ১২২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: সিরিয়ার দেইর আয-যৌরে সন্ত্রাসীদের হামলায় চার রুশ সামরিক উপদেষ্টা নিহত হয়েছে। রুশ সেনাবাহিনী আজ (রোববার) এক বিবৃতিতে বলেছে, গতরাতে সন্ত্রাসীরা সিরিয়ার সেনাবাহিনীর কামান ইউনিটে হামলা চালিয়েছে।

এ সময় সেখানে রুশ উপদেষ্টারা উপস্থিত ছিলেন। এর ফলে ঘটনাস্থলেই দুই রুশ সামরিক উপদেষ্টা নিহত ও পাঁচজন আহত হয়। হাসপাতালে নেয়ার পর আরও দুই রুশ সামরিক উপদেষ্টা প্রাণ হারান।

রুশ বিবৃতিতে আরও বলা হয়েছে, সন্ত্রাসীরা গোলাবর্ষণ করার পর সংঘর্ষ শুরু হয় এবং প্রায় এক ঘন্টার সংঘর্ষে ৪৩ সন্ত্রাসী নিহত ও ছয়টি সাজোয়াযান ধ্বংস হয়েছে।

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আসাদের অনুরোধে ২০১৫ সালের ৩০ সেপ্টেম্বর থেকে রাশিয়া সন্ত্রাসবিরোধী বিমান হামলা শুরু করে। সন্ত্রাসবিরোধী অভিযানে রাশিয়া ব্যাপক সাফল্যও পেয়েছে।

সিরিয়ায় রাশিয়ার দু’টি সামরিক ঘাঁটি রয়েছে। সন্ত্রাসীরা সেখানে বহু বার হামলার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছে।

সিরিয়ায় বিপুল সংখ্যক মার্কিন সেনাও মোতায়েন রয়েছে। তবে দেশটি এসব সেনা মোতায়েনের জন্য সিরিয় সরকারের অনুমতি নেয় নি।

আমেরিকা ও তার কয়েকটি মিত্র দেশের সরাসরি সহযোগিতায় সিরিয়ায় সন্ত্রাসী তৎপরতা ছড়িয়ে পড়েছে। কিন্তু সেই আমেরিকাই এখন সেখানে সন্ত্রাসবাদবিরোধী অভিযান পরিচালনার দাবি করে আসছে।

বাংলা৭১নিউজ/তথ্যসূত্র: পার্সটুডে/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com