শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

বাংলাদেশ-ভারত সম্পর্ক দৃঢ় ও অব্যাহত থাকবে- মমতা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৫ মে, ২০১৮
  • ৯৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বলেছেন, ভারত-বাংলাদেশ সম্পর্ক পদ্মা, মেঘনা ও যমুনার মতোই ১৯৭১ সাল থেকে দৃঢ় ও বহমান রয়েছে।
মমতা বলেন, অতীতে অনেক জল গড়িয়েছে এবং ভবিষ্যতেও গড়াবে, তবে আমি মনে করি দু’দেশের মধ্যকার সম্পর্ক আগামী দিনগুলোতে আরো জোরদার হবে।
পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী আজ এখানে বাংলাদেশ ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
মমতা বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এবং কবি নজরুল ইসলামকে একই বৃন্তের দুটি ফুল উল্লেখ করে বলেন, এই দুই মহান কবিকে বাদ দিয়ে যেমন বাংলা ভাবা যায় না, তেমনি ভারত-বাংলার ক্ষেত্রেও তাই।
মমতা ব্যানার্জী বলেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক চমৎকার এবং ভবিষ্যতে এই সম্পর্ক আরো জোরদার হবে। তিনি বিশ্ব ভারতি ক্যাম্পাসে বাংলাদেশ ভবন নির্মাণ করার জন্য বিশ্ব ভারতীয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, এটি দু’দেশের জন্য একটি পবিত্র স্থান হয়ে থাকবে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, তার সরকার নজরুলের নামে বিশ্ববিদ্যালয়, বিমান বন্দর, চেয়ার এবং পবিত্র স্থানের নামকরণ করেছে। তিনি বলেন, আমরা বঙ্গবন্ধু ভবনও স্থাপন করতে চাই। সূত্র : বাসস।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com