শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তোফাজ্জল হত্যা: ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতে ছিল আওয়ামী লীগ ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণকারী আ.লীগ নেতা গ্রেপ্তার উপদেষ্টাদের আয় ও সম্পদের হিসাব জমা দিতে হবে ঢাবিতে সনাতন ধর্মাবলম্বীদের মশাল মিছিল ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধের ৪৮ দিন পর মারা গেলেন নয়ন জাবিতে শামীমকে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতা হাবিব গ্রেফতার বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য হলেন ফাহমিদা খাতুন দক্ষিণ সিটিকে মশার ওষুধ সরবরাহ করবে উত্তর সিটি পার্বত্য তিন জেলায় সংঘর্ষ, যা জানালো আইএসপিআর শরীয়তপুরে পদ্মা নদীতে ভাঙন, বাড়ি সরিয়েছে ২০০ পরিবার তিন পার্বত্য জেলায় সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার নাইজেরিয়ায় বন্যায় নিহত ২৮৫ ঢাকায় আরেক ব্যক্তিকে পিটিয়ে হত্যা জাতিসংঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের কথা তুলে ধরবেন ড. ইউনূস দীঘিনালায় সংঘাত : শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ দ্বিতীয় ইনিংসেও এক অঙ্কে আটকা রোহিত যুক্তরাষ্ট্রে আদালতের ভেতর বিচারককে গুলি করে হত্যা শেখ হাসিনা রেহানা জয়সহ ৩৮৮ জনের বিরুদ্ধে হত্যার আরেক মামলা ইউক্রেনে প্রাণ হারিয়েছে ৭০ হাজার রুশ সেনা

৬ ঘণ্টা পর চবির শাটল ট্রেন অবরোধ স্থগিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৪ মে, ২০১৮
  • ১৩৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: সরকারি চাকরিতে কোটা সংস্কার বিষয়ে প্রজ্ঞাপন জারির দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেন অবরোধ স্থগিত করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। তবে আগামী মঙ্গলবার সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত ফের ক্লাস-বর্জনের কর্মসূচি চালিয়ে যাবার ঘোষণা দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের চবি শাখার নেতারা।

অবরোধ স্থগিতের বিষয়ে চবির প্রধান সমন্বয়ক আরজু চৌধুরী সোমবার দুপুরে জাগো নিউজকে বলেন, আজ দুপুর দুইটা থেকে আমাদের আন্দোলন ও অবরোধ কর্মসূচি স্থগিত করা হয়েছে। তবে আগামীকাল সকাল থেকে ফের আন্দোলন চলবে।

এর আগে অনির্দিষ্টকালের ক্লাস-পরীক্ষা বর্জনের কর্মসূচি হিসেবে সকাল ৮টার দিকে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেনটি ষোলশহর স্টেশনে পৌঁছালে শিক্ষার্থীরা রেললাইন অবরোধ করে রাখে। এতে কার্যত বন্ধ হয়ে পড়ে ট্রেন চলাচল। দিনভর শিক্ষার্থীরা দ্রুত প্রজ্ঞাপন জারির দাবিতে স্লোগানে স্লোগানে মুখর রাখে স্টেশন চত্বর। এসময় প্রধানমন্ত্রী ঘোষণার বাস্তবায়ন চেয়ে তাদের দাবি মেনে নেয়ারও আহ্বান জানান আন্দোলনরত শিক্ষার্থীরা।

অবরোধের কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে কোনো শাটন ট্রেন ছেড়ে যেতে পারেনি। নিরাপত্তাজনিত কারণে সকালে অবরুদ্ধ হওয়া ট্রেনটি চট্টগ্রাম স্টেশনে পাঠিয়ে দেয়া হয় বলে জানিয়েছেন ষোলশহর স্টেশন মাস্টার শাহাবুদ্দিন।

তিনি বলেন, অবরোধ স্থগিত করায় ট্রেন চলাচলের বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলা হচ্ছে। শীঘ্রই ট্রেন চলাচল স্বাভাবিক হতে পারে।

অন্যদিকে, প্রায় ৬ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকায় বিশ্ববিদ্যালয়ের কোনো বিভাগেই ক্লাস অনুষ্ঠিত হয়নি। অন্যান্য দিনের তুলনায় এদিন ক্যাম্পাসে শিক্ষার্থীদের উপস্থিতিও ছিল কম। পরীক্ষা নিয়ন্ত্রক সূত্র জানায়, শিক্ষার্থীদের কথা বিবেচনা করে বিভিন্ন বিভাগের পরীক্ষাও অনুষ্ঠিত হয়নি এদিন।

বাংলা৭১নিউজ/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com