সোমবার, ২০ মে ২০২৪, ০৭:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

বেনাপোলে ১ ট্রাক ভারতীয় শাড়ি-থ্রিপিচ ও কসমেটিকস আটক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১১ মে, ২০১৮
  • ৩৭৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বেনাপোল  প্রতিনিধি: বেনাপোল বন্দরে মিথ্যা ঘোষনা দিয়ে আমদানি করা ১ ট্রাক ভারতীয় শাড়ি-থ্রিপিচও কসমেটিকস এর বড় একটি চালান আটক করেছে শুল্ক কর্মকর্তারা। ফিটকিরি ঘোণা দিয়ে শাড়ি-থ্রিপিচও কসমেটিকস আমদানি করা হয়।

বৃহস্পতিবার দিবাগত রাতে বন্দরের ৩৪ নম্বর শেড’র সামনে ভারতীয় ট্রাক থেকে পন্য গুলো বন্দর শেডে আনলোড করার সময় কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরীর নির্দেশে পণ্যবোঝাই ট্রাকটি আটক করে কাস্টমস হাউজে আনা হয়।  আজ শুক্রবার বিকেলে ট্রাক বোঝাই চালানটি কায়িক পরীক্ষা করা হয়।

বেনাপোল কাস্টম হাউসের সহকারী কমিশনার উত্তম চাকমা জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, ঢাকার ফারদিন ট্রেড ইন্টারন্যাশনাল নামে বাংলাদেশি এক আমদানিকারক ভারত থেকে ৩০০ প্যাকেজ (১৫ মেট্রিক টন) ফিটকিরি আমদানির জন্য গত ৪ এপ্রিল ব্যাংকে এলসি খোলেন। এলসি নম্বর-১৮৯১১৮০১০০৫৬। পণ্যচালানটি নিয়ে ভারতীয় একটি ট্রাক (ডাব্লিউ-বি-২৩-এ-৩২৭৩) বৃহস্পতিবার সন্ধ্যায় বেনাপোল বন্দরে প্রবেশ করে। যার মেনিফেস্ট  নম্বর-১৮৫৪৭।

কিন্তু পণ্য চালানে ফিটকিরির নামে উন্নত মানের শাড়ি, থ্রিপিচ ও কসমেটিকস আমদানি করা হয়েছে- এ ধরনের সংবাদের ভিত্তিতে বেনাপোল কাস্টম হাউসের ইনভেস্টিগেশন রিসার্স ম্যানেজমেন্ট (আইআরএম) টিমের একটি দল বন্দরের ৩৪ নম্বর শেডে (গুদাম) অভিযান চালিয়ে ভারতীয় ট্রাকটি জব্দ করে।

পরে ট্রাকের মধ্যে প্রাথমিক তল্লাশি করে ফিটকিরির বদলে উন্নতমানের শাড়ি-থ্রিপিচ ও কসমেটিকস চালান দেখতে পাওয়া যায়। সরকারের রাজস্ব ফাঁকি দেওয়ার জন্য মিথ্যা ঘোষণা দিয়ে আমদানি করায় পণ্য চালানটি আটক করা হয়েছে। আটক পণ্য চালানের মূল্য দেড় কোটি টাকা হবে বলে তিনি জানান।

তিনি আরো জানান, রোববার তদন্ত করে  কারা এবং কোন সিএন্ড এফ এজেন্টস কার্গো শাখায় ট্রাকটি রিসিভ করেছিল জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে  পন্য চালানে ৭০ লাখ টাকার রাজস্ব ফাকি দেয়া হচ্ছিল বলে কাস্টমস কর্মকর্তারা জানান।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com