শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তোফাজ্জল হত্যা: ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতে ছিল আওয়ামী লীগ ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণকারী আ.লীগ নেতা গ্রেপ্তার উপদেষ্টাদের আয় ও সম্পদের হিসাব জমা দিতে হবে ঢাবিতে সনাতন ধর্মাবলম্বীদের মশাল মিছিল ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধের ৪৮ দিন পর মারা গেলেন নয়ন জাবিতে শামীমকে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতা হাবিব গ্রেফতার বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য হলেন ফাহমিদা খাতুন দক্ষিণ সিটিকে মশার ওষুধ সরবরাহ করবে উত্তর সিটি পার্বত্য তিন জেলায় সংঘর্ষ, যা জানালো আইএসপিআর শরীয়তপুরে পদ্মা নদীতে ভাঙন, বাড়ি সরিয়েছে ২০০ পরিবার তিন পার্বত্য জেলায় সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার নাইজেরিয়ায় বন্যায় নিহত ২৮৫ ঢাকায় আরেক ব্যক্তিকে পিটিয়ে হত্যা জাতিসংঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের কথা তুলে ধরবেন ড. ইউনূস দীঘিনালায় সংঘাত : শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ দ্বিতীয় ইনিংসেও এক অঙ্কে আটকা রোহিত যুক্তরাষ্ট্রে আদালতের ভেতর বিচারককে গুলি করে হত্যা শেখ হাসিনা রেহানা জয়সহ ৩৮৮ জনের বিরুদ্ধে হত্যার আরেক মামলা ইউক্রেনে প্রাণ হারিয়েছে ৭০ হাজার রুশ সেনা

চাঁদপুরে ১৫০ ভিক্ষুককে পুর্নাবসন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৯ মে, ২০১৮
  • ১৪৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর সদর উপজেলায় ভিক্ষুক পুনর্বাসন প্রকল্পের আওতায় ৪টি ইউনিয়নে তালিকাভুক্ত ১৫০জন ভিক্ষুককে পুর্নবাসন করা হয়েছে।

বুধবার দুপুর ১টায় সদর উপজেলা মিলনায়তনে ১৫০ ভিক্ষুকের হাতে বিভিন্ন খাদ্য সামগ্রী তুলে দেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও স্থানীয় সংসদ সদস্য ডাঃ দীপু মনি।

১৫০জন ভিক্ষক সদর উপজেলার মৈশাদী, ইব্রাহীমপুর, হানারচর ও রাজরাজেশ^র ইউনিয়নের বাসিন্দা। তাদের চাহিদা অনুযায়ী অর্থ দিয়ে পুনর্বাসন করা হয় এবং তারা আর ভিক্ষা করবে না মর্মে অঙ্গীকার করে অনুষ্ঠানে উপস্থিত হন। জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আমান উল্যাহ রাজু চৌধুরী, সদর উপজেলা আ’লীগ সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী। স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা।

একই অনুষ্ঠানে উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের মাধ্যমে ডাঃ দীপু মনি এমপি সদর উপজেলার তালিকাভুক্ত বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের মাঝে ভাতার কার্ড বিতরণ করেন। সদর উপজেলায় বর্তমানে ১ হাজার ৪শ’ ৪জন ভাতাপ্রাপ্ত উপকারভোগী রয়েছেন।

এছাড়া সরকারি উপকারভোগী ২২০ কৃষকের মধ্যে ১৯৬জনকে উফসী ও ২৪ জনকে নেরিকা আবাদের জন্য প্রণোদনা প্রদান করা হয়। এসব কৃষক উফসীর জন্য ৫ কেজি বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমপিও ও সেচ বাবদ নগদ ৫শ’ টাকা পেয়েছেন। আর নেরিকা আবাদের জন্য ১০ কেজি বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি, সেচ বাবদ ও আগাছা নাশক বাবদ ১হাজার টাকা প্রদান করা হয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com