রবিবার, ২৬ মে ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত সন্ধ্যায় ঢাকায় আসছেন কানাডার আন্তর্জাতিক উন্নয়ন উপমন্ত্রী দক্ষ জনশক্তি রপ্তানিতে দেশ ভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হবে ‘এ পরিবারে জন্ম হওয়াটাই আমার ভুল হয়েছে’ দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ৩ বাংলাদেশি পুলিশের সার্জেন্ট পরিচয় দিয়ে চাঁদাবাজি, যুবক গ্রেফতার পৃথিবীর কাছাকাছি ‘বাসযোগ্য’ নতুন গ্রহ আবিষ্কার বিজ্ঞানীদের জাতিসংঘ শান্তিরক্ষী নিয়ে প্রচারিত তথ্যচিত্রের প্রতিবাদ আইএসপিআরের ইসরায়েলগামী আরও তিন জাহাজে হুথির হামলা রেকর্ড গড়ে বড় পতনে সোনা উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর পরিচয়ে ফেসবুকে হারবাল পণ্যের রমরমা বাণিজ্য তাপপ্রবাহে পুড়ছে চুয়াডাঙ্গা, তাপমাত্রা ৪২ ছুঁই ছুঁই এমপি আনার হত্যা: অপরাধী হলে শিলাস্তির বিচার চান দাদা ভারতীয় প্রতিষ্ঠানকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান সালমান এফ রহমানের ডলার সংকটে আমদানি কম, রাজস্ব ঘাটতি ৬৭ কোটি ৮৯ লাখ টাকা রামপুরায় রড কাটার সময় বিদ্যুৎস্পৃষ্টে মিস্ত্রির মৃত্যু ঢাকায় এসেছেন ‘কুরুলুস উসমান’ খ্যাত অভিনেতা বুরাক আবারও নিজেকে ‘ঈশ্বরের দূত’ বললেন মোদি ফিলিস্তিনে ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে ওলামা লীগের মানববন্ধন

মা ও ছেলের দাখিল পাশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৮ মে, ২০১৮
  • ১৭৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, এম.নাজিম উদ্দিন,পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখাীলর বাউফলে এক সাথে দাখিল পরীক্ষায় অংশ  নিয়ে পাশ করেছে মা ও ছেলে । মায়ের নাম জেসমিন আক্তার। আর ছেলের নাম মো. সাইফুল্লাহ্ বিন জাকারিয়া। মা পেয়েছেন জিপিএ ৩.৬০ এবং ছেলে পেয়েছে জিপিএ ৪.২৮।

জানা গেছে, জেসমিন আক্তারের দুই মেয়ে ও এক ছেলের মধ্যে সাইফুল্লাহ্ বিন জাকারিয়া সবার ছোট। স্বামীর নাম মোঃ জাকারিয়া খান। তাদের বাড়ি উপজেলার কালিশুরী বন্দর এলাকায়।

তার বড় মেয়ে সাইয়েদা আক্তার প্রাণীবিদ্যা বিষয়ের সম্মান তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও মেঝ মেয়ে আফছা বেগম অর্থনীতি বিষয়ের সম্মান প্রথম বর্ষের শিক্ষার্থী।

জেসমিন আক্তার ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত উপজেলার কালিশুরী ইউনিয়নের রাজাপুর ছালেহিয়া দাখিল মাদরাসায় নিয়মিত শিক্ষার্থী হিসেবে পড়াশুনা করেন। ওই মাদরাসা থেকে এ বছর দাখিল পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৩.৬০ পেয়ে কৃতকার্য হন।

পরীক্ষার কেন্দ্র ছিল কনকদিয়া স্যার সলিমুল্লাহ্ স্কুল এন্ড কলেজ। আর ছেলে মোঃ সাইফুল্লাহ্ বিন জাকারিয়া একই উপজেলার কেশবপুর ইউনিয়নের কেশবপুর ফজলুল হক আলিম মাদরাসা থেকে দাখিল পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৪.২৮ পেয়ে কৃতকার্য হন। পরীক্ষার কেন্দ্র ছিল কালিশুরী ডিগ্রী কলেজ।

জেসমিন আক্তার বলেন,‘প্রাথমিকের গন্ডি পার হওয়ার আগেই বিয়ে হয়ে গেছে। স্বামীর সহযোগিতায় পড়াশুনা চালিয়ে যাচ্ছি। আমি একজন উচ্চ শিক্ষিত মা হতে চাই।’

রাজাপুর ছালেহিয়া দাখিল মাদরাসার ভারপ্রাপ্ত সুপার মোঃ নুরুল ইসলাম বলেন,‘এ বছর তার মাদরাসা থেকে ২০ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ নিয়ে মাত্র ৯ জন উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে জেসমিন আক্তার বয়স্কা নারী হয়েও অনেক ভালো ফলাফল করেছেন।’

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com