শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

মেয়ের অভিভাবকত্ব পেলেন অভিনেত্রী বাঁধন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩০ এপ্রিল, ২০১৮
  • ৩৮৯ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: একমাত্র মেয়ে মিশেল আমানি সায়রার অভিভাবকত্ব পেয়েছেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন।

আজ সোমবার ঢাকার দ্বাদশ সহকারী জজ ও পারিবারিক আদালত-১২ এর বিচারক ইসরাত জাহান এ আদেশ দেন।

আদালত আদেশে বলেন, কন্যাশিশুর অভিভাবক হচ্ছেন মা। মায়ের জিম্মায়ই মেয়ে থাকবে। কন্যার সর্বোত্তম মঙ্গলের জন্য মায়ের সিদ্ধান্তই চুড়ান্ত। বাবা মাসে কেবল দুই দিন মায়ের বাড়িতে গিয়ে মায়ের উপস্থিতিতে মেয়েকে দেখে আসবেন। কন্যাশিশুকে নিয়ে মা দেশের ভেতরে ও বাইরে যেতে পারবেন।

আদালতের এ আদেশে সন্তুষ্টি প্রকাশ করে বাঁধন বলেন, মেয়ের অভিভাবকত্ব পাওয়ার জন্য দীর্ঘদিন আমাকে সংগ্রাম করতে হয়েছে। নিরাপত্তাহীনতায় ভুগেছি মেয়েকি নিয়ে। আদালতের আদেশে আমি অত্যন্ত খুশি। কারণ আমার কাছে শুধু জিম্মায়ই নয়, মেয়ের সম্পূর্ণ অভিভাবকত্ব আদালত আমাকে দিয়েছেন।

বাঁধন বলেন, আমাদের দেননমোহরের টাকা আমি কখনও দাবি করিনি। মেয়ের ভরণ-পোষণের টাকাও এতোদিন তার বাবা দেননি। আমিও চাইনি। কিন্তু বাবার কাছে ভরণপোষণ পাওয়ার অধিকার প্রত্যেক মেয়ের রয়েছে। মেয়েকে দেখাশোনা করা প্রত্যক বাবার দায়িত্ব। এদিন বিবাদী মাশরুর সিদ্দিকী আদালতে অনুপস্থিত ছিলেন। তবে তার আইনজীবী উপস্থিত ছিলেন।

বাঁধনের আইনজীবী দিলরুবা শরমিন বলেন, শুধু বাংলাদেশে নয়, উপমহাদেশে এ রায় উদাহরণ হয়ে থাকবে। কেবল আইন দিয়েই নয়, মানবিক বিষয় বিবেচনা করে মামলাটি পরিচালনা করা হয়েছে।

উল্লেখ্য, ২০১০ সালের ৮ সেপ্টেম্বর মাশরুর সিদ্দিকী ও আজমেরী হক বাঁধনের বিয়ে হয়। আর ২০১৪ সালের ২৬ নভেম্বর তাদের বিয়ে বিচ্ছেদ হয়। এরপর গত বছরের আগস্ট মাসে মেয়ে সায়রাকে তার সাবেক স্বামী নিয়ে যান বলে অভিযোগ করেন বাঁধন। এরপর গত বছরের ৩ আগস্ট মা হিসেবে মেয়ের অধিকার পাওয়ার জন্য আদালতে কাস্টডি (জিম্মা) চেয়ে মামলাটি দায়ের করেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com