মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৯:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হঠাৎ বন্যার ঝুঁকিতে যে ৬ জেলা সীমার চেয়ে ৩০ গুণ বেশি ইউরেনিয়াম মজুত করেছে ইরান সম্পর্ক পরবর্তী স্তরে উন্নীত করতে চায় বাংলাদেশ-নেদারল্যান্ডস পাকিস্তানে তাপমাত্রা ছাড়ালো ৫২ ডিগ্রি সেলসিয়াস সাবেক আইজিপি বেনজীরকে দুদকে তলব ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট ২ জুন থেকে ইন্টারন্যাশনাল টেলি অ্যাওয়ার্ড জিতল সিসিমপুর ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো স্পেন শিশু ধর্ষণ মামলায় যুবককে আমৃত্যু কারাদণ্ড বাংলাদেশে ব্যবসা করতে চায় অ্যামাজন-বোয়িংয়ের মতো অনেক প্রতিষ্ঠান অবৈধ বিদেশিদের বিষয়ে তদন্ত করতে আইজিপিকে নির্দেশ হাইকোর্টের বাঘাইছড়িতে পাহাড় ধস, নিম্নাঞ্চল প্লাবিত ঝড়ে ভেঙে পড়া গাছ সরাতে গিয়ে প্রাণ গেলো ইউপি সদস্যের মেঘনার তীররক্ষা বাঁধে ধস, মেরামতে নৌপুলিশ দেহাংশ খুঁজতে ভাঙা হবে সঞ্জীবা গার্ডেনসের স্যুয়ারেজ লাইন আজিজ-বেনজীর ইস্যুতে সরকার বিব্রত নয়: কাদের ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারীদের দমন করবেন ট্রাম্প ১১ প্রকল্প অনুমোদন কর্ণফুলীতে হবে তীর সংরক্ষণ, নওগাঁয় আধুনিক সাইলো ‘১০ বছ‌রে ১৮১ সরকা‌রি কর্মকর্তার শা‌স্তি, ১৭০ জনকে অব্যাহতি’ রাষ্ট্রপতির কাছে তিন অনাবাসিক রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

মামলা প্রত্যাহার না হলে ছাত্র ধর্মঘট, ৭দিনের আল্টিমেটাম

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৮ এপ্রিল, ২০১৮
  • ৯৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: আগামী সাত দিনের মধ্যে মামলা প্রত্যাহার না হলে আবারও ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। সংগঠনটি কোটা সংস্কারের জন্য আন্দোলন করছে।

বুধবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরীর সামনে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন পরিষদের যুগ্ম সমন্বয়ক নুরুল হক নূর।

তিনি বলেন, অজ্ঞাতনামা মামলায় যে কাউকে হয়রানি করা যায়। তাই আমরা এটি প্রত্যাহার চাচ্ছি। সংবাদ মাধ্যমের খবর ও ভিডিও ফুটেজ এবং প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে তথ্য নিয়ে অতি দ্রুত ব্যবস্থা নেয়ার অনুরোধ করছি। শিক্ষার্থীদের ওপর কোনো অজ্ঞাতনামা মামলা রাখা যাবে না।

নুরুল হক বলেন, অধিকতর তদন্ত ও সহায়তার স্বার্থে আমরা ঢাবি প্রশাসন ও পুলিশকে আরো সাতদিন সময় দিচ্ছি। এই সময়ের মধ্যে দোষীদের খুঁজে বের করে অজ্ঞাতনামাদের নামে দেয়া মামলা প্রত্যাহার করতে হবে। অন্যথায় দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস-পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য ছাত্র সমাজ বর্জন করবে। যৌক্তিক দাবি আদায়ে আন্দোলনকারী শিক্ষার্থী ও নেতৃত্বদানকারীদের নানা রকম ভয় ভীতি দেখানো হচ্ছে জানিয়ে নূর  বলেন, ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় অপপ্রচার চালানো হচ্ছে। তাই আন্দোলনে নেতৃত্বদানকারী ও সক্রিয় ভূমিকা পালনকারী প্রতিটি শিক্ষার্থী নিরাপত্তা দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ করছি। প্রধানমন্ত্রীর ঘোষণা অতিদ্রুত প্রজ্ঞাপন আকারে জারি করে বাস্তবায়নের দাবি জানাচ্ছি।

নূর বলেন, ফেসবুকে ‘গুজবে কান দিবেন না’ গ্রুপে আমাদের বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে। সেখানে বলা হচ্ছে আমাদের খেয়ে দিতে। আমরা সবাই জীবননাশের শঙ্কায় আছি। আমাদের আহ্বায়ককেও ভয় দেখানো হচ্ছে। যার কারণে সে আজকের সংবাদ সম্মেলনে আসেনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ফারুক হাসান প্রমুখ।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com