শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

প্রজ্ঞাপন জারি ও আটকদের মুক্তি দাবি আন্দোলনকারীদের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১২ এপ্রিল, ২০১৮
  • ১২২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: কোটা পদ্ধতি বাতিল করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন আন্দোলনকারীরা।

এসময় তারা দ্রুত সময়ের মধ্যে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের বিষয়ে প্রজ্ঞাপন জারি করার আহ্বান জানান।

এ ছাড়া আন্দোলনকালে আটক ছাত্রদের অবিলম্বে মুক্তি দেয়া ও কোনো মামলায় সাধারণ ছাত্রদের হয়রানি না করতে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন ও সরকারপ্রধানের কাছে দাবি জানান।

আজ বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানায় কোটা সংস্কার আন্দোলনের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, আমাদের দাবি মেনে নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অশেষ ধন্যবাদ জানাচ্ছি।  কোটাপ্রথা বিলুপ্ত করায় আমরা তরুণ সমাজ প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ।  সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রীর এ ঘোষণা গেজেট আকারে প্রকাশের জন্য আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনকালে সারাদেশে আমাদের যেসব ভাইবোন আহত হয়েছেন, তাদের সুচিকিৎসার ব্যবস্থা করার জন্য এবং ভবিষ্যতে তারা যেন কোনো প্রকার হয়রানির শিকার না হয় তার ব্যবস্থা করার জন্য প্রধানমন্ত্রীকে আহ্বান জানাচ্ছি।

সংবাদ সম্মেলন থেকে কোটা পদ্ধতি বাতিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণাকে স্বাগত জানিয়ে চলমান আন্দোলন স্থগিত করার ঘোষণা দেয় ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

পরে কোটা বিলুপ্ত হওয়ায় ক্যাম্পাসে আনন্দ মিছিল বের করা হয়। এতে নেতৃত্ব দেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক নুরুল ইসলাম, মো. রাশেদ খান ও মো. উজ্জ্বল মিয়া প্রমুখ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com