রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

রাসায়নিক হামলার জবাব দেব: আমেরিকা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১০ এপ্রিল, ২০১৮
  • ১৬৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: সিরিয়ার পূর্ব গৌতার দুমা শহরে কথিত রাসায়নিক হামলার বিরুদ্ধে জবাব দেয়ার হুমকি দিয়েছে আমেরিকা। জাতিসংঘ নিরাপত্তা পরিষদে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালি গতকাল (সোমবার) এ হুমকি দিয়েছেন। তিনি বলেছেন, রাসায়নিক হামলার জন্য সিরিয়ার বিরুদ্ধে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ ব্যবস্থা নিক বা না নিক আমেরিকা ঠিকই জবাব দেবে।

তিনি বলেন, “আমরা সেই মুহূর্তে পৌঁছেছি যখন বিশ্ব দেখবে যে, বিচার হয়ে গেছে।” নিকি হ্যালি তার ভাষায় বলেন, “এ সময়কে ইতিহাস রেকর্ড হিসেবে রাখবে যে, নিরাপত্তা পরিষদ সিরিয়ার জনগণকে রক্ষায় নিজের দায়িত্ব পালন করছে নাকি দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। যাহোক, আমেরিকা এর জবাব দেবে।”

আমেরিকার এ ধরনের অভিযোগের জবাবে সিরিয়ার রাষ্ট্রদূত বাশার আল-জাফারি বলেছেন, সিরিয়া আবারো বলছে যে, দুমা শহরে সিরিয়ার সেনারা রাসায়নিক হামলা করে নি। তিনি বলেন,” সিরিয়া জোর দিয়ে বলছে, তার কাছে ক্লোরিনসহ কোনো ধরনের রাসায়নিক অস্ত্র নেই এবং আমরা বিশ্বের যেকোনো জায়গায় যেকোনো অবস্থায়ই হোক না কেন রাসায়নিক হামলার নিন্দা জানাই।”

গত শনিবার সন্ত্রাসী অধ্যুষিত পূর্ব গৌতার দুমা শহরে সিরিয়ার সেনাদের বিরুদ্ধে রাসায়নিক হামলার গুজব ছড়ানো হয় এবং ওই হামলায় কয়েক ডজন লোক মারা গেছে বলে দাবি করা হয়। কিন্তু সিরিয়া ও রাশিয়া তাৎক্ষণিকভাবে বিষয়টি জোরালোভাবে নাকচ করে। এ নিয়ে গতকাল জাতিসংঘ নিরাপত্তা পরিষদ জরুরি বৈঠকে বসে। সিরিয়া ও রাশিয়া দু দেশই বলেছে, দুমায় সন্ত্রাসীদের বিরুদ্ধে সিরিয়ার সেনাদের সাফল্য ম্লান করে দিতেই আমেরিকা এ অভিযোগ তুলেছে।

বাংলা৭১নিউজ/পার্সটুডে/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com