রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

বিচারকের বদলি, সালমানের জামিন মামলায় অনিশ্চয়তা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৭ এপ্রিল, ২০১৮
  • ১১৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: বলিউডের ‘ভাইজান’ কি শনিবার জামিন পাবেন? যে আদালতে সলমন খানের জামিন মামলা চলছে, সেই জোধপুর সেশনস কোর্টের সংশ্লিষ্ট বিচারপতি রবীন্দ্রকুমার জোশী বদলি হয়ে যাওয়ায় গোটা প্রক্রিয়া নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। জোশীর জায়গায় আসতে চলেছেন বিচারপতি চন্দ্রকুমার সোনগারা।

কিন্তু সপ্তাহের শেষের দিনে কি তিনি কাজে যোগ দেবেন? নতুন বিচারপতি কাজে যোগ না দেওয়া পর্যন্ত সলমনের জামিন মামলার নিষ্পত্তি হওয়া সম্ভব নয়।

পরিস্থিতি এখন যে রকম, তাতে ‘কয়েদি নম্বর ১০৬’-কে যদি আরও বেশ কয়েকটা দিন জেলেই কাটাতে হতে পারে বলে মনে করা হচ্ছে। ২০ বছর আগেকার কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় পাঁচ বছরের কারাবাসের সাজা পাওয়ার পর থেকেই তাঁকে রাখা হয়েছে জোধপুর সেন্ট্রাল জেলে।

গতকাল রাতে তাঁকে ডাল, রুটি তরকারি খেতে দেওয়া হয়। জেল সূত্রে খবর, বিচারক বদলির খবর পেয়ে তিনি নাকি অস্থির হয়ে পড়েছিলেন। রাতে দু’চোখের পাতা এক করতে পারেননি।

গতকাল জোধপুর সেশনস কোর্টে জামিনের আবেদন জানিয়ে, সলমনের তরফ খেকে বলা হয়েছে, যে সাক্ষীদের কথার উপর ভিত্তি করে এই মামলার সাজা ঘোষণা করা হয়েছে, তাঁদের মন্তব্য মোটেও গ্রহণযোগ্য নয়। গতকাল বেশ কিছুক্ষণ শুনানির পর রায়দান স্থগিত রেখেছিলেন বিচারপতি রবীন্দ্রকুমার জোশী।

শুধু রবীন্দ্রকুমার জোশী একা নন। রাজস্থানে যে ৮৭ জন বিচারপতিকে গতকাল বদলি করা হয়েছে, তাঁদের মধ্যে দেবকুমার ক্ষত্রি-ও রয়েছেন। তিনিই কৃষ্ণসার হরিণ হত্যায় সলমনকে কারাদণ্ডের নির্দেশ দিয়েছিলেন। যদিও এই বদলিকে ‘রুটিন’ বলে ব্যাখ্যা করা হয়েছে প্রশাসনের তরফে। সূত্র: আনন্দবাজার।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com