শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তোফাজ্জল হত্যা: ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতে ছিল আওয়ামী লীগ ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণকারী আ.লীগ নেতা গ্রেপ্তার উপদেষ্টাদের আয় ও সম্পদের হিসাব জমা দিতে হবে ঢাবিতে সনাতন ধর্মাবলম্বীদের মশাল মিছিল ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধের ৪৮ দিন পর মারা গেলেন নয়ন জাবিতে শামীমকে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতা হাবিব গ্রেফতার বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য হলেন ফাহমিদা খাতুন দক্ষিণ সিটিকে মশার ওষুধ সরবরাহ করবে উত্তর সিটি পার্বত্য তিন জেলায় সংঘর্ষ, যা জানালো আইএসপিআর শরীয়তপুরে পদ্মা নদীতে ভাঙন, বাড়ি সরিয়েছে ২০০ পরিবার তিন পার্বত্য জেলায় সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার নাইজেরিয়ায় বন্যায় নিহত ২৮৫ ঢাকায় আরেক ব্যক্তিকে পিটিয়ে হত্যা জাতিসংঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের কথা তুলে ধরবেন ড. ইউনূস দীঘিনালায় সংঘাত : শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ দ্বিতীয় ইনিংসেও এক অঙ্কে আটকা রোহিত যুক্তরাষ্ট্রে আদালতের ভেতর বিচারককে গুলি করে হত্যা শেখ হাসিনা রেহানা জয়সহ ৩৮৮ জনের বিরুদ্ধে হত্যার আরেক মামলা ইউক্রেনে প্রাণ হারিয়েছে ৭০ হাজার রুশ সেনা

মুক্তির বিনিময়ে মাসে ৩ কোটি ডলার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩১ মার্চ, ২০১৮
  • ২২৮ বার পড়া হয়েছে
প্রিন্স ওয়ালিদ বিন তালাল

বাংলা৭১নিউজ ডেস্ক: সৌদি ধনকুবের প্রিন্স ওয়ালিদ বিন তালালকে মুক্তির বিনিময়ে প্রতি মাসে তিন কোটি ডলার দিতে হচ্ছে। ব্রিটিশ দৈনিক টাইমস এ খবর দিয়েছে। সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমান গত বছরের শেষের দিকে দুর্নীতি বিরোধী অভিযানের নামে ওয়ালিদসহ বেশ কয়েকজন প্রিন্স ও মন্ত্রীকে আটক করে।

এরপর গোপন সমঝোতার মাধ্যমে ওয়ালিদ বিন তালালকে মুক্তি দেওয়া হয়। সে সময় বিপুল অংকের অর্থ দিতে হয়েছে বলে জানা গেছে। এরপরও এখন মুক্ত জীবনযাপনের জন্য তাকে প্রতি মাসে ৩ কোটি ডলার জমা দিতে হচ্ছে।

দৈনিক টাইমস আরও জানিয়েছে, ওয়ালিদ বিন তালাল মুক্তি পাবার পরও লাখ লাখ ডলার দেশের প্রভাবশালী কর্মকর্তাদের দিয়েছেন।

সৌদি আরবের সবচেয়ে স্বীকৃত ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত প্রিন্স ওয়ালিদ। তিনি তার মুক্তি প্রসঙ্গে এক সাক্ষাৎকারে বলেছেন, “সৌদি আরব সরকার ও আমার মধ্যে নিশ্চিত বোঝাপড়া হয়েছে। এটা কনফিডেনশিয়াল এবং গোপন চুক্তি। সেই চুক্তিকে আমার সম্মান করতেই হবে।”

যুবরাজ সালমান নিজের ক্ষমতা পাকাপোক্ত করার পাশাপাশি বিরোধীদের ঘায়েল করতে দুর্নীতি বিরোধী অভিযান শুরু করেছেন বলে অভিযোগ রয়েছে।সূত্র: পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com