বুধবার, ২২ মে ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা মত প্রকাশের স্বাধীনতায় ১২৮তম বাংলাদেশ পানিতে ডুবে দুই সন্তানের মৃত্যু, শোকে বারবার মূর্ছা যাচ্ছেন মা ঘর পাচ্ছে আরও ২০ হাজার ভূমিহীন পরিবার বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে চারগুণেরও বেশি বাজার মনিটরিংয়ের বিষয়টি আবার সচল করা হবে জামায়াত নেতা এটিএম আজহারের দুই বছরের কারাদণ্ড নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত

হামলার আগাম তথ্যের জন্য যুক্তরাষ্ট্রকে অনুরোধ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২ মে, ২০১৬
  • ১১১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, কোনো জঙ্গি তৎপরতার আগাম গোয়েন্দা তথ্য থাকলে তা দেয়ার জন্য যুক্তরাষ্ট্রকে অনুরোধ করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “সন্ত্রাসী হামলা হওয়ার আগেই তা প্রতিরোধ করার দিকে জোর দিতে চাই।”

তিনি বলেন, এজন্য আগাম কোনো গোয়েন্দা তথ্য থাকলে তা সরকারকে জানানোর জন্য যুক্তরাষ্ট্রকে বলা হয়েছে। হামলার পরিকল্পনা আগেভাগে জানতে প্রযুক্তি এবং প্রশিক্ষণের জন্যও অনুরোধ করা হয়েছে। মন্ত্রী বলেন, “তারা (যুক্তরাষ্ট্র) সহযোগিতা দিতে চেয়েছে, আশা করি দেবে।”

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, জঙ্গি তৎপরতা সম্পর্কে আগাম গোয়েন্দা তথ্য পেতে ইতিমধ্যেই ভারত ও অস্ট্রেলিয়ার সাহায্য নিচ্ছে সরকার।

সরকার সবসময় দাবি করছে বাংলাদেশের সন্ত্রাসীদের সঙ্গে বিদেশী জঙ্গি সংগঠনগুলোর কোনো সম্পর্ক নেই। সরকারের অবস্থান যখন এটাই তখন বিদেশীরা কিভাবে আগাম তথ্য দিতে পারে? এই প্রশ্নের সরাসরি উত্তর এড়িয়ে যান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি আবারো জোর দিয়েছেন, বাংলাদেশের সন্ত্রাসীরা ‘হোম গ্রোন’ অর্থাৎ বাংলাদেশের অভ্যন্তরেই সৃষ্ট।

বাংলাদেশের জঙ্গি ইসলামিদের তৎপরতা নিয়ে যুক্তরাষ্ট্র বহুদিন ধরেই উদ্বেগ প্রকাশ করছে। ইসলামিক স্টেট বাংলাদেশে তৎপর বলে মার্কিনীদের বদ্ধমূল ধারণা।

সম্প্রতি ঢাকায় দুজন সমকামী অধিকার কর্মী খুন হওয়ার পর, বাংলাদেশে মার্কিন দূত খোলাখুলি বলেছেন, বাংলাদেশের একার পক্ষে জঙ্গি তৎপরতা মোকাবেলা সম্ভব নয়।

বাংলা৭১নিউজ/তথ্যসূত্র:বিবিসি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com