শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মার্টিনেজের নৈপুণ্যে ইকুয়েডরকে হারিয়ে সেমিতে আর্জেন্টিনা প্রধানমন্ত্রীর আগমনে পদ্মা পাড়ে উৎসবের আমেজ সকালে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ ইরানে দ্বিতীয় দফার প্রেসিডেন্ট নির্বাচন আজ যুক্তরাজ্যে নির্বাচনে টানা চতুর্থবার জিতলেন টিউলিপ সিদ্দিক এসসিও-র শীর্ষ সম্মেলনে নরেন্দ্র মোদী কেন গেলেন না? ব্রিটেনের নির্বাচন: লেবার পার্টির বিশাল জয়, সুনাকের পরাজয় প্রধানমন্ত্রীর সফরে দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় উত্তীর্ণ হবে ৬ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, নতুন কর্মসূচি ঘোষণা যুক্তরাজ্যের নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত ৩৪ প্রার্থী শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮১তম সভা অনুষ্ঠিত রাজধানীতে ৯ কোটি টাকার খাসজমি উদ্ধার কাস্টমস কমিশনার এনামুলের ৯ কোটি টাকার সম্পত্তি ক্রোকের নির্দেশ ফেনীতে বেড়িবাঁধের ১০ স্থানে ভাঙন, ৪৬ গ্রাম প্লাবিত জুয়েলারি মেশিনারিজ প্রদর্শনীর উদ্বোধন করলেন বসুন্ধরা চেয়ারম্যান বান্দরবানে বেনজীরের সম্পত্তি জেলা প্রশাসনের তত্ত্বাবধানে খালেদার মুক্তি আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে পারেনি বিএনপি ভাতিজির বিয়েতে যাচ্ছিলেন এসআই, রাস্তায় ফেলে কোপাল দুর্বৃত্তরা কোটা আন্দোলনের কারণে রাজধানীজুড়ে তীব্র যানজট বিএনপি-জামায়াত বৃক্ষ ধ্বংস করে আর আওয়ামী লীগ রক্ষা করে : নিখিল

 দেশে ফিরেছে নৌবাহিনী যুদ্ধজাহাজ ‘বঙ্গবন্ধু’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৯ মার্চ, ২০১৮
  • ১১৮ বার পড়া হয়েছে
কাতারে অনুষ্ঠিত আন্তর্জাতিক সমুদ্র মহড়া ও প্রদর্শনীতে অংশগ্রহণ শেষে দেশে ফিরেছে নৌবাহিনী যুদ্ধজাহাজ ‘বঙ্গবন্ধু’।

বাংলা৭১নিউজ, ডেস্ক: কাতারের দোহাতে অনুষ্ঠিত ৬ষ্ঠ আন্তর্জাতিক সমুদ্র মহড়া ও প্রদর্শনীতে অংশগ্রহণ শেষে নৌবাহিনী যুদ্ধজাহাজ ‘বঙ্গবন্ধু’ দেশে এসে পৌঁছেছে।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম নৌ জেটিতে এসে পৌঁছালে নৌবাহিনীর প্রচলিত প্রথা অনুযায়ী সুসজ্জিত বাদকদল বাদ্য পরিবেশনের মাধ্যমে জাহাজটিকে স্বাগত জানায়। এ সময় স্থানীয় পদস্থ নৌ কর্মকর্তা এবং জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারবর্গের সদস্যরা উপস্থিত ছিলেন।

গত ১২ হতে ১৪ মার্চ পর্যন্ত কাতারে অনুষ্ঠিত বহুপাক্ষিক এ মহড়া ও প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত ও যুক্তরাষ্ট্রসহ বিশে¡র বিভিন্ন দেশের যুদ্ধজাহাজ ও প্রতিনিধিগণ অংশ নেয়। উক্ত মহড়া ও প্রদর্শনীতে নৌবাহিনী যুদ্ধজাহাজ ‘বঙ্গবন্ধু’ ২৩০ জন নৌসদস্য নিয়ে অংশগ্রহণ করে।

উল্লেখ্য, জাহাজটি কাতার গমনকালে ২ হতে ৫ মার্চ ভারতের মুম্বাই এবং দেশে ফেরার পথে ২২ হতে ২৫ মার্চ শ্রীলংকার কলম্বো বন্দরে শুভেচ্ছা সফরে অবস্থান করে।

এ ধরণের আন্তর্জাতিক মহড়া ও প্রদর্শনীতে নৌবাহিনী যুদ্ধজাহাজের অংশগ্রহণ সমুদ্র নিরাপত্তা নিশ্চিতকরণে আঞ্চলিক সহযোগিতা এবং বহিঃর্বিশে¡ দেশের সুনাম বৃদ্ধিসহ বহুপাক্ষিক সম্পর্ক জোড়দার করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা যায়।

উল্লেখ্য, উক্ত মহড়ায় অংশ নিতে বাংলাদেশ নৌবাহিনী জাহাজ ‘বঙ্গবন্ধু’ গত ২২ ফেব্রুয়ারি ২০১৮ তারিখে বাংলাদেশ ত্যাগ করে।

বাংলা৭১নিউজ/আইএসপিআর/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com