মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত ডিজিটাল মাধ্যমে বিদেশে অর্থপাচার রোধে প্রশিক্ষণের বিকল্প নেই বৃক্ষ সংরক্ষণ ও সম্প্রসারণ বিষয়ক গবেষণা বৃদ্ধি করা হবে বিকাশ অ্যাপে খোলা যাচ্ছে সেভিংস এলজিইডি’র সেই প্রকৌশলীর স্ত্রীরও ৬ কোটি টাকার অবৈধ সম্পদ! ব্যাটারিচালিত রিকশা কোথায় কীভাবে চলবে নির্দেশনার পর ব্যবস্থা ডিএমপি ভারত থেকে রেলের ২০০ বগি কিনছে বাংলাদেশ, চুক্তি সই মেয়রের সামনে কাউন্সিলর রতনকে জুতাপেটা করলেন কাউন্সিলর চামেলী বাজেট অধিবেশন শুরু ৫ জুন দেশের অর্থনীতি শূন্যে, ক্র্যাশল্যান্ডিং হতে পারে বাজার ম‌নিট‌রিং জোরা‌লো করতে প্রধানমন্ত্রীর নি‌র্দেশ রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক মেয়েকে ঘুমে রেখে ফ্যানের সঙ্গে ফাঁসিতে ঝুললেন মা প্রধানমন্ত্রী ব্যাটারিচালিত রিকশার স্ট্যান্ডার্ড তৈরি করতে বলেছেন বঙ্গবন্ধু শান্তি পুরস্কার দেবে বাংলাদেশ, নীতিমালা অনুমোদন ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে শেখ হাসিনার শোক ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বিশ্বনেতাদের শোক কুমিল্লায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত প্রেসিডেন্ট রাইসি নিহত, ইরানে পাঁচদিনের শোক ঘোষণা প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

নরওয়েতে হেলিকপ্টার দুর্ঘটনা: নিহত ১৩

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩০ এপ্রিল, ২০১৬
  • ১২৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: নরওয়ের বার্জেন নগরীর পশ্চিমাঞ্চলে হেলিকপ্টার দুর্ঘটনায় ১৩ জন নিহত হয়েছে। উদ্ধারকারীরা একথা জানিয়েছে।

এর আরোহীদের ১১ জন নরওয়ের, একজন ব্রিটিশ ও একজন ইতালির নাগরিক। এই ঘটনায় জীবিত কাউকে পাওয়া যায়নি। দুর্ঘটনার পর বড় ধরনের উদ্ধার অভিযান শুরু করা হলেও কয়েকঘন্টার মধ্যেই তা শেষ করা হয়।

এদিকে নরওয়ের বেসামরিক বিমান কর্তৃপক্ষ যে ধরনের হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে সে ধরনের হেলিকপ্টার উড্ডয়নের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। এটি ছিল একটি ইউরোকোপ্টার (ইসি) ২২৫এল সুপার পুমা।

প্রতিবেদনগুলোতে বলা হয়, দুর্ঘটনায় বিমানটি ‘সম্পূর্ণ ধ্বংস হয়েছে।’

পরে বেসামরিক বিমান কর্তৃপক্ষের এক নারী মুখপাত্রের উদ্ধৃতি দিয়ে স্থানীয় গণমাধ্যম জানায়, হেলিকপ্টারটির দুটি ব্ল্যাকবক্স উদ্ধার করা হয়েছে।

ব্রিটিশ বেসামরিক বিমান কর্তৃপক্ষ জানায়, তারা বাণিজ্যিকভাবে সুপার পুমা ব্যবহার নিষিদ্ধ করেছে। তাই এটা তেল ও গ্যাস কর্মীদের বহন করতে পারবে না।
তবে এটাকে অন্যান্য কাজে ব্যবহার করা যাবে।

হেলিকপ্টারটি গুলফাকস তেল ক্ষেত্র থেকে বার্জেনে যাচ্ছিল। এটি উত্তর সাগরের তেল ও গ্যাস শিল্পের একটি কেন্দ্র।

এই দুর্ঘটনায় ১১ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং আরো দুজন আরোহী এখনো নিখোঁজ রয়েছে।

নরওয়ের প্রধানমন্ত্রী এরনা গোলবার্গ বলেন, দুর্ঘটনার খবরটি ‘ভয়াবহ’।

নরওয়ে টিভি এনআরকে জানিয়েছে, এই দুর্ঘটনার কারণে রাজা হারাল্ড ও রানী সোনজা তাদের সুইডেন সফর বাতিল করেছেন।

বাংলা৭১নিউজ/এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com