সোমবার, ১৩ মে ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
অন্তর্বাসে থাকতো ডিভাইস, ১০ মিনিটে শেষ হতো চাকরির নিয়োগ পরীক্ষা ‘ডোনাল্ড লুকে নিয়ে উদ্ভট চিন্তা করছে বিএনপি’ শাহ্জালাল ইসলামী ব্যাংক পরিচালিত হজ্জ বুথ ও ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন ঈদের পর থেকে শনিবারও বন্ধ রাখা হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান বিকাশ সেন্ডমানিতে অভিনন্দন কার্ড বিএনপি হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে : হাছান মাহমুদ চাকরির প্রলোভনে ভারতে নিয়ে কেটে নেওয়া হচ্ছে কিডনি: পুলিশ অনিচ্ছা সত্ত্বেও একীভূত হতে সোনালীর সঙ্গে বিডিবিএলের সমঝোতা সংসদীয় গণতন্ত্রকে গতিশীল করতে ভূমিকা রাখবে বিআইপিএস অ্যাম্বুলেন্সে মিললো ৬০ হাজার ইয়াবা, কারবারি গ্রেফতার আফগানিস্তানে বন্যায় নিহত বেড়ে ৩১৫ এমন উন্নত বাংলাদেশ চাই যে দেশকে নিয়ে সারাবিশ্ব গর্ববোধ করবে পাঁচ তারকা মা রোববার ইসরায়েল-হামাস যুদ্ধবিরতির সম্ভাবনার কথা জানালেন বাইডেন আইএলওর সঙ্গে সন্তোষজনক আলোচনা হচ্ছে : আইনমন্ত্রী সর্বজনীন পেনশন ‘বৈষম্যমূলক’ প্রজ্ঞাপন বাতিলের দাবিতে মানববন্ধন চাকরিতে ৩৫ প্রত্যাশী ৫০০ আন্দোলনকারীর বিরুদ্ধে পুলিশের মামলা কুমিল্লায় যুবলীগ নেতা হত্যা: ৯ জনের মৃত্যুদণ্ড, ৯ জনের যাবজ্জীবন দলগতভাবে নির্বাচন হলে ভোটার উপস্থিতি সহজ হতো: নানক নির্বাচনের পর সংকট আরও বেড়েছে: ফখরুল

উ. কোরিয়ার ক্ষেপণাস্ত্র জার্মানিতে আঘাত হানতে সক্ষম- বার্লিন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৯ মার্চ, ২০১৮
  • ৮৯ বার পড়া হয়েছে
সিউলে টেলিভিশনের পর্দায় উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র প্রদর্শনী দেখছেন দক্ষিণ কোরিয়ার জনগণ (গত ৮ ফেব্রুয়ারি\'র ছবি)

বাংলা৭১নিউজ ডেস্ক: উত্তর কোরিয়ার পরমাণু অস্ত্রবাহী ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র এখন মধ্য ইউরোপ ও জার্মানিতে আঘাত হানতে সক্ষম বলে জানিয়েছেন জার্মানির একজন শীর্ষস্থানীয় গোয়েন্দা কর্মকর্তা।

জার্মানির বিল্ড অ্যাম সংট্যাগ পত্রিকা জানিয়েছে, দেশটির ফেডারেল ইন্টেলিজেন্স সার্ভিস বা বিএনডি’র উপ পরিচালক ওলে দিয়েল গতকাল (রোববার) জার্মানির পার্লামেন্ট সদস্যদের সঙ্গে এক রুদ্ধদ্বার বৈঠকে এ তথ্য প্রকাশ করেছেন। বৈঠকে তিনি বলেছেন, তার গোয়েন্দা সংস্থার এ সংক্রান্ত তথ্য-উপাত্ত ‘নির্ভুল’।

রুদ্ধদ্বার বৈঠকে উপস্থিত কোনো কোনো সূত্রের বরাত দিয়ে দৈনিকটি আরো জানিয়েছে, উত্তর ও দক্ষিণ কোরিয়ার মধ্যে সাম্প্রতিক সময়ে যে সংলাপ প্রক্রিয়া শুরু হয়েছে তা ইতিবাচক আলামত বলে মনে করছে বিএনডি।

জার্মানির ফেডারেল ইন্টেলিজেন্স সার্ভিস বা বিএনডি’র উপ পরিচালক ওলে দিয়েল

আমেরিকা ও দক্ষিণ কোরিয়ার কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করতে উত্তর কোরিয়ার একজন শীর্ষস্থানীয় কূটনীতিক ফিনল্যান্ডে গেছেন বলে ইয়োনহ্যাপ বার্তা সংস্থা খবর প্রকাশ করার একইদিন জার্মান গোয়েন্দা সংস্থা এ তথ্য প্রকাশ করল।

আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের সম্ভাব্য বৈঠকের ক্ষেত্র প্রস্তুত করার জন্য উত্তর কোরিয়ার কূটনীতিকরা দক্ষিণ কোরিয়ার পাশাপাশি ওয়াশিংটনের সঙ্গে যোগাযোগ চালিয়ে যাচ্ছেন।

এ লক্ষ্যে উত্তর কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী রি ইয়ং-হো রোববার সকালে তার তিনদিনের সুইডেন সফর শেষ করেছেন। ট্রাম্প ও কিমের সম্ভাব্য বৈঠকের স্থান হিসেবে যেসব দেশের নাম বিবেচনা করা হচ্ছে সুইডেন ও ফিনল্যান্ড তার অন্যতম।সূত্র: পার্সটুডে। 

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com