শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন ওবায়দুল কাদেরের দুই ম্যাচ আগেই কিংসকে ‘উপহার’ বাফুফের বৃষ্টিতে ফরিদপুরের পাটচাষিদের ৫০ কোটি টাকা সাশ্রয় হামলা আরও জোরালো করতে পারে রাশিয়া, আশঙ্কা জেলেনস্কির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে মেয়র তাপসের বক্তব্যের ব্যাখ্যা দিতে সংবাদ সম্মেলনে সাঈদ খোকন সকালের বৃষ্টিতে কিছুটা স্বস্তি রাজধানীবাসীর কানে ঐশ্বরিয়ার লুক নিয়ে নেটপাড়ায় হাসির রোল টাঙ্গাইলে বজ্রপাতে প্রাণ গেলো ২ ভাইয়ের ভারতে চলন্ত বাসে আগুন, ৮ জনের প্রাণহানি বাংলাদেশের তরুণীকে ভারতে নিয়ে পতিতাবৃত্তি, আজ আদালতের রায় ইভিএম ব্যবহারে ব্যাপক প্রচারের নির্দেশ ইসির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০ হজযাত্রীদের হেলথ চেকআপে বিকাশ পেমেন্টে ছাড় মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু মঞ্চেই জুতা ছিঁড়লো মমতার, সেফটিপিন লাগিয়ে পা মেলালেন নৃত্যে শারজাহ থেকে আসা যাত্রীর শরীরে মিললো সাড়ে চার কোটি টাকার সোনা কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে রাফায় হামলা: দীর্ঘ মেয়াদে যুদ্ধ চালিয়ে যেতে প্রস্তুত হামাস

ভারত থেকে ইসলামাবাদে ফিরিয়ে নেয়া হলো হাইকমিশনারকে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৫ মার্চ, ২০১৮
  • ৭৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: দিল্লিতে নিযুক্ত পাকিস্তান হাইকমিশনার সোহেল মাহমুদকে ইসলামাবাদে ফিরিয়ে নেয়া হয়েছে। আজ বৃহস্পতিবার তাকে ফিরিয়ে নেয়া হয়েছে বলে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে খবর দিয়েছে আনন্দবাজার পত্রিকা।
পাকিস্তানী কূটনীতিকরা ভারতে হেনস্তার শিকার হচ্ছেন বলে অভিযোগ করেছে ইসলামাবাদ। তবে ভারত-পাকিস্তানের ওই অভিযোগ প্রত্যাহার করেছে। পাকিস্তানে নিযুক্ত ভারতীয় কূটনীতিকদেরই বরং হেনস্তা করা হচ্ছে বলে নয়াদিল্লি জানিয়েছে।
দিল্লিতে পাকিস্তানি কূটনীতিকরা হেনস্তার শিকার হচ্ছেন বলে কয়েক দিন আগেই পাকিস্তান অভিযোগ করেছিল। পাকিস্তানি ডেপুটি হাইকমিশনারের গাড়িকে ধাওয়া করা হয়েছে, তাকে রাস্তায় গালিগালাজ করা হয়েছে বলে ইসলামাবাদ দাবি করেছিল। স্কুলে যাওয়ার পথে দিল্লিতে হেনস্তার শিকার পাকিস্তানি কূটনীতিকদের সন্তানরাও, এমনই দাবি নয়াদিল্লির পাক দূতাবাসের।
ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাইকমিশনার জে পি সিংহকে বুধবার তলব করেছিল পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। নয়াদিল্লিতে পাক কূটনীতিকরা হেনস্তার মুখে পড়ছেন বলে অভিযোগ করে প্রতিবাদ জানানো হয় জে পি সিংহের কাছে। তার পরে বৃহস্পতিবার নয়াদিল্লি থেকে ফিরিয়ে নেয়া হলো হাইকমিশনারকে।
নয়াদিল্লির পক্ষ থেকে অবশ্য বলা হয়েছে, ‘‘বিদেশি কূটনীতিকরা যাতে নিরাপদে, সুরক্ষিতভাবে এবং আন্তরিক পরিবেশে কাজ করতে পারেন, ভারত সব সময় তার জন্য সচেষ্ট থাকে।’’

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com