সোমবার, ২০ মে ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দেশের ১১ অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস, বন্দরে সতর্ক সংকেত মাটি পরীক্ষা করে সার প্রয়োগ, আলোর মুখ দেখেছেন কৃষকরা চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার বিধ্বস্ত: রাইসি ছাড়াও নিহত হলেন যারা দেশের উন্নয়নে ৫ কৌশলে গুরুত্ব দিচ্ছে জাতিসংঘ রাইসির মৃত্যুতে ‘গভীরভাবে শোকাহত’ ভেনেজুয়েলার প্রেসিডেন্ট আজ থেকে ৬৫ দিন সাগরে মাছ ধরা বন্ধ টানা চতুর্থবার ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ‘বিশ্বের উন্নত দেশগুলোকে বিনিয়োগে আকৃষ্ট করছে বাংলাদেশ’ ভোটের মাঠের নিরাপত্তায় প্রায় দুই লাখ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন হজ পালন করতে সৌদি পৌঁছেছেন ৩০৮১০ জন দ্বিতীয় দিনে ফের সড়ক অবরোধ অটোরিকশা চালকদের সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতে বিএসটিআই নিরলস কাজ করে যাচ্ছে মানসম্মত পণ্য উৎপাদনে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী নিহত ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর

বেনাপোল ও যশোর কাস্টমস হাউসে রদবদল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১ মার্চ, ২০১৮
  • ৯২৫ বার পড়া হয়েছে
OLYMPUS DIGITAL CAMERA

বাংলা৭১নিউজ, বেনাপোল প্রতিনিধি : জাতীয় বাজেটকে সামনে রেখে বেনাপোল কাস্টম হাউজে ও যশোর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে বড় ধরনের রদবদল হয়েছে।

কাস্টমস সুত্র জানায়, বেনাপোল কাস্টম হাউজের সহকারী কমিশনার মো. নূরুল বাসিরকে খুলনা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের সহকারী কমিশনার হিসেবে বদলি করা হয়েছে। ঢাকা থেকে শুল্ক গোয়েন্দা ও তদšত অধিদপ্তরের উপ পরিচালক মোহাম্মদ জাকির হোসেনকে উপ কমিশনার হিসেবে বেনাপোল কাস্টম হাউসে বদলি করা হয়েছে। চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং অ্যাকাডেমির সহকারী পরিচালক উত্তম চাকমাকে সহকারী কমিশনার হিসেবে বেনাপোল কাস্টম হাউসে বদলি করা হয়েছে।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) দ্বিতীয় সচিব মো. শামসুদ্দীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে (০৮.০১.০০০০.০১১.০৫.০০১.১৪ (অংশ-১)-১৪৬) বলা হয়, ‘রাজস্ব প্রশাসনে অধিকতর গতিশীলতা আনয়ন ও করদাতাবান্ধব পরিবেশ সৃস্টির লক্ষ্যে ‘সুশাসন ও আধুনিক ব্যবস্থাপনা কাঠামোর আওতায় বিসিএস (শুল্ক ও আবগারি) ক্যাডারের কর্মকর্তাদের পুনরাদেশ না দেওয়া পর্যšত বদলি করা হলো।’’ জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও উল্লেখ করা হয়।

প্রজ্ঞাপনে আরো বলা হয় ,যশোর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের উপ কমিশনার মো. লুৎফুল কবির ও অলোককুমার হাজরাকে ঢাকা শুল্ক গোয়েন্দা ও তদšত অধিদপ্তরের উপ-পরিচালক হিসেবে বদলি করা হয়েছে। ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার ওমর মবিনকে যশোর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের সহকারী কমিশনার হিসেবে বদলি করা হয়েছে। ঢাকা (উত্তর) কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের সহকারী কমিশনার মির্জা রাফেজা সুলতানাকে যশোর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের সহকারী কমিশনার করা হয়েছে।

বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসেন চেীধুরী  জানান, ‘রাজস্ব প্রশাসনে অধিকতর গতিশীলতা আনয়ন ও করদাতাবান্ধব পরিবেশ সৃস্টির লক্ষ্যে ও রাজস্ব আয় বাড়াতে নিয়ম তান্ত্রীকভাবে  বেনাপোল কাস্টম হাউসে ও যশোর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে রদবদল করা হয়েছে।

 

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com