রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

জুলহাস হত্যায় বার্নিকাটের নিন্দা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৫ এপ্রিল, ২০১৬
  • ১৪৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: মার্কিন দূতাবাসের সাবেক প্রটোকল অফিসার ও দাতা সংস্থা ইউএস এইডের কর্মকর্তা জুলহাস মান্নান হত্যার তীব্র নিন্দা জানিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেন ব্লুম বার্নিকাট।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে ঢাকার মার্কিন দূতাবাসের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে বার্নিকাটের একটি বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, সন্ধ্যায় ঢাকায় জুলহাস মান্নান ও আরেক তরুণ বাংলাদেশির নৃশংষ হত্যাকাণ্ডের খবরে আমি হতভম্ব। মার্কিন দূতাবাসের সৌভাগ্যবান যে কয়েকজনের জুলহাসের সঙ্গে কাজের সুযোগ হয়েছিল, তাদের জন্য সে সহকর্মীর চেয়ে অনেক বেশি কিছু ছিল।

সে আমাদের খুব কাছের বন্ধু ছিল। জুলহাজ, নিহত অপর তরুণ ও ওই ঘটনায় আহত প্রত্যেকের জন্য আমরা প্রার্থনা করছি। এ ধরনের পৈশাচিক নৃশংতার নিন্দা জানাই এবং এই হত্যাকাণ্ডের পেছনের কুশীলবদের গ্রেফতারের জন্য বাংলাদেশ সরকারের প্রতি জোর দাবি জানাই।

ইউএসএ

উল্লেখ্য, সোমবার বিকেলে রাজধানীর কলাবাগানে বাসায় ঢুকে কুপিয়ে হত্যা করা হয় জুলহাস ও তার বন্ধু তনয়কে। জুলহাস সাবেক পররাষ্ট্র মন্ত্রী দীপু মনির আপন খালাত ভাই ও ‘রূপবান’ পত্রিকার সম্পাদক। রূপবান পত্রিকাটির মূল বিষয়বস্তু লিঙ্গ সমতা প্রতিষ্ঠা।

গেল শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরিজে বিভাগের শিক্ষক রেজাউল করিম সিদ্দিকীকেও একই কায়দায় খুন করা হয়। এরপর মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) ওই হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে বলে খবর দেয়া জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী সংস্থা সাইট এন্টেলিজেন্স।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com