মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
জোয়ারে পানির চাপে ৫১ কি.মি. বাঁধ ভেঙে যাওয়ার আশঙ্কা বিশ্বে অভ্যন্তরীণ উদ্ধাস্তুর সংখ্যা সাড়ে ৭ কোটি ছাড়িয়েছে গৃহকর্মী হত্যায় স্বামী-স্ত্রীর যাবজ্জীবন চীন সফরে যাচ্ছেন পুতিন জিম্মিদশা থেকে মুক্তির একমাস পর স্বজনদের কাছে সেই নাবিকরা ভারতের ওপর নিষেধাজ্ঞার হুঁশিয়ারি যুক্তরাষ্ট্রের ইন্স্যুরেন্স চাকরির আড়ালে জঙ্গি সংগঠনের রিক্রুটার বনানীর আগে বাস থামানো-যাত্রী তুললেই মামলা: ডিএমপি কমিশনার কোথায় লু কোথায় আপনি, এ নিয়ে বিএনপির মাথাব্যথা নেই ভারতের নির্বাচনের পরই দীর্ঘমেয়াদি ভিসার বিষয়ে ব্যবস্থা: নানক শ্রম আইন সংশোধনে কিছু সিদ্ধান্ত হবে নীতি-নির্ধারণী পর্যায়ে: আইনমন্ত্রী নিরাপত্তা বাহিনীর গুলিতে আজাদ কাশ্মীরে নিহত ৩ ইসরায়েলের এজেন্টদের সঙ্গে মিলে বিএনপি অপরাজনীতি করছে: পররাষ্ট্রমন্ত্রী চিকিৎসার জন্য সস্ত্রীক সিঙ্গাপুর গেলেন মির্জা আব্বাস চট্টগ্রাম থেকে বিমানের হজ ফ্লাইট উদ্বোধন জলবায়ু তহবিল বাংলাদেশের ওপর ঋণের বোঝা চাপাচ্ছে : টিআইবি আবারও বন্ধুত্বের নিশ্চয়তা নিয়ে ইউক্রেনে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বিশ্বকাপের দল ঘোষণা, সহ-অধিনায়ক তাসকিন রাজবাড়ীতে অস্ত্র মামলায় যুবকের ১৭ বছরের কারাদণ্ড নাইকো দুর্নীতি মামলায় পরবর্তী সাক্ষ্য ১১ জুন

রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে তিন নোবেল জয়ী নারী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১১৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, কক্সবাজার ব্যুরো : আজ রোববার কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে যাচ্ছেন শান্তিতে নোবেল জয়ী তিন নারী। রোহিঙ্গা নির্যাতনের বিরুদ্ধে আন্তর্জাতিক জনমতকে আরও সংহত করতেই তাদের এই সফর বলে জানাগেছে। নোবেলজয়ী এই তিন নারী কক্সবাজারে রোহিঙ্গা নারী ও শিশুদের অবস্থা সরেজমিনে পরিদর্শন করবেন।
ঢাকার নারী সংস্থা নারীপক্ষের সহযোগিতায় নোবেল জয়ী এ তিন নারীর বাংলাদেশ সফরের আয়োজন করা হয়। এরা হলেন, ইরানের শিরিন ইবাদি, ইয়েমেনের তাওয়াক্কল কারমান ও যুক্তরাজ্যের মেরেইড ম্যাগুয়ার।
আজ কক্সবাজারে যাচ্ছেন ওই তিনজন। তারা নিজের চোখে রোহিঙ্গাদের দুর্দশা দেখবেন এবং বিশেষ করে রোহিঙ্গা নারীদের ওপর যে ব্যাপক মাত্রায় নির্যাতন হয়েছে সে বিষয়ে জানবেন।
এ সময় তারা সরকারি কর্মকর্তা, মানবাধিকার সংস্থা, কানাডিয়ান এবং অন্য দেশের কূটনীতিকদের সঙ্গে দেখা করবেন। এছাড়া তারা একটি পাবলিক ইভেন্টেও বক্তব্য রাখবেন।
শান্তিতে নোবেল বিজয়ী তিন নারী বাংলাদেশ সফরে এসেছেন। তাঁরা শনিবার থেকে আগামী ১ মার্চ পর্যন্ত বাংলাদেশে থাকবেন।
এই তিন নারীসহ ১৪ সদস্যের একটি প্রতিনিধিদল রোহিঙ্গা শিবির পরিদর্শনের পাশাপাশি সংশ্লিষ্ট সরকারি ও বেসরকারি প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ করবেন বলেও জানাগেছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com