রবিবার, ১৯ মে ২০২৪, ০১:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বৃষ্টি হতে পারে সারাদেশে সফলতার সঙ্গে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি: মেয়র তাপস গবেষকদের দাবি: ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া কোভ্যাক্সিনের টিকায় কানে নজর কাড়লেন কিয়ারা ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং লোন নিয়ে রিকশা কিনছি, এখন কিস্তি দেবো কি করে ট্রাম্পের মস্তিষ্ক বিকৃত, গণতন্ত্রের জন্য হুমকি বাইডেন মেসির ফেরার ম্যাচে শেষ মুহূর্তে জয় মিয়ামির ১১ বছর পর আরেক বাংলাদেশির এভারেস্ট জয় সৌদি গেলেন ২৮৭৬০ হজযাত্রী, আরও একজনের মৃত্যু ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, চুক্তি চলতি বছরই ২য় ধাপের উপজেলা নির্বাচনে মাঠে থাকছে ৬১৪ নির্বাহী ম্যাজিস্ট্রেট জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ পেলেন ৭ উদ্যোক্তা ২৪ ঘণ্টায় অন্তত ১২১ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী

রুহানিকে স্বাগত জানালেন কোবিন্দ-মোদি: সুষমার সঙ্গে বৈঠক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১৪৪ বার পড়া হয়েছে
ইরানের প্রেসিডেন্টকে স্বাগত জানান রাম নাথ কোবিন্দ ও নরেন্দ্র মোদি।

বাংলা৭১নিউজ ডেস্ক: নয়া দিল্লিতে আজ (শনিবার) ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানিকে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানিয়েছেন ভারতের প্রেসিডেন্ট রাম নাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ২১ বার তোপধ্বনির মাধ্যমে ড. রুহানিকে প্রেসিডেন্ট ভবনে স্বাগত জানানো হয়। এসময় দু’দেশের জাতীয় সঙ্গীত বাজানো হয়।

গান্ধীর সমাধিতে রুহানির শ্রদ্ধা।

গান্ধীর সমাধিতে রুহানির শ্রদ্ধা।

ড.  হাসান রুহানি সাংবাদিকদের সামনে ইরান ও ভারতকে এশিয়ার দু’টি গুরুত্বপূর্ণ দেশ উল্লেখ করে পারস্পারিক সম্পর্কের সম্প্রসারণের ফলে উভয় দেশের জনগণ উপকৃত হবে এবং বিশেষ করে আঞ্চলিক শান্তি ও নিরাপত্তার জন্য তা লাভদায়ক হবে বলে মন্তব্য করেন।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে প্রেসিডেন্ট রুহানির বৈঠক।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে প্রেসিডেন্ট রুহানির বৈঠক।

সুষমার সঙ্গে রুহানির বৈঠক

ইরানের প্রেসিডেন্ট রুহানি আজ ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে বৈঠক করে গুরুত্বপূর্ণ আঞ্চলিক ও আন্তর্জাতিক ইস্যু নিয়ে আলোচনা করেছেন। এসময় উভয় নেতা পারস্পারিক আগ্রহের বিষয়ে আলোচনা এবং বিভিন্ন ক্ষেত্রে দু’দেশের মধ্যে সম্পর্ক সম্প্রসারণের প্রয়োজনীয়তার উপরে গুরুত্ব আরোপ করেন।

ইরানের প্রেসিডেন্টকে লাল গালিচা সংবর্ধনা।

ইরানের প্রেসিডেন্টকে লাল গালিচা সংবর্ধনা।

তিনি আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বিশেষ বৈঠকে দ্বিপক্ষীয় সংলাপসহ আঞ্চলিক ইস্যুতে অন্য ভারতীয় নেতাদের সঙ্গে আলোচনা করবেন। এছাড়া তিনি থিংক ট্যাঙ্ক ‘অবজারভার রিসার্চ ফাউন্ডেশন’-র এক বৈঠকেও ভাষণ দেবেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি গত বৃহস্পতিবার ভারত সফর শুরু করেন।

বৃহস্পতিবার তিনি তেহরান থেকে হায়দারাবাদে পৌঁছান। সেখানে দুই দিন অবস্থানের পর আজ রাজধানী নয়া দিল্লি পৌঁছেছেন। হায়দারাবাদে গতকাল জুমার নামাজে ভাষণ দেয়ার পাশাপাশি ভারতীয় আলেমদের সঙ্গে বৈঠক করেছেন।

4bpm4170ff7b8311fcc_800C450

রুহানির সঙ্গে ইরানের উচ্চ পর্যায়ের রাজনৈতিক ও সাংস্কৃতিক প্রতিনিধি দল রয়েছে। এরইমধ্যে ইরানের প্রেসিডেন্টের সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ বৈঠক করেছেন। এ সময় ড. রুহানি বলেছেন, ভারতের সঙ্গে সম্পর্ক উন্নয়নের ক্ষেত্রে কোনো সীমাবদ্ধতা নেই।

দুই দেশের ঘনিষ্ঠ সম্পর্ক গোটা অঞ্চলের জন্যই কল্যাণ বয়ে আনবে বলে তিনি জানান। এ সময় ভারতের পররাষ্ট্রমন্ত্রী বলেন, তারা সব ক্ষেত্রে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার করতে চান।

বাংলা৭১নিউজ/সূত্র: পার্সটুডে/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com