সোমবার, ২০ মে ২০২৪, ১১:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত ডিজিটাল মাধ্যমে বিদেশে অর্থপাচার রোধে প্রশিক্ষণের বিকল্প নেই বৃক্ষ সংরক্ষণ ও সম্প্রসারণ বিষয়ক গবেষণা বৃদ্ধি করা হবে বিকাশ অ্যাপে খোলা যাচ্ছে সেভিংস এলজিইডি’র সেই প্রকৌশলীর স্ত্রীরও ৬ কোটি টাকার অবৈধ সম্পদ! ব্যাটারিচালিত রিকশা কোথায় কীভাবে চলবে নির্দেশনার পর ব্যবস্থা ডিএমপি ভারত থেকে রেলের ২০০ বগি কিনছে বাংলাদেশ, চুক্তি সই মেয়রের সামনে কাউন্সিলর রতনকে জুতাপেটা করলেন কাউন্সিলর চামেলী বাজেট অধিবেশন শুরু ৫ জুন দেশের অর্থনীতি শূন্যে, ক্র্যাশল্যান্ডিং হতে পারে বাজার ম‌নিট‌রিং জোরা‌লো করতে প্রধানমন্ত্রীর নি‌র্দেশ রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক মেয়েকে ঘুমে রেখে ফ্যানের সঙ্গে ফাঁসিতে ঝুললেন মা প্রধানমন্ত্রী ব্যাটারিচালিত রিকশার স্ট্যান্ডার্ড তৈরি করতে বলেছেন বঙ্গবন্ধু শান্তি পুরস্কার দেবে বাংলাদেশ, নীতিমালা অনুমোদন ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে শেখ হাসিনার শোক ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বিশ্বনেতাদের শোক কুমিল্লায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত প্রেসিডেন্ট রাইসি নিহত, ইরানে পাঁচদিনের শোক ঘোষণা প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

কুরআনের আলোকেই আগামীর বাংলাদেশ অলোকিত হবে-অল্লামা সোলতান যাওক নদবী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৫৯০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, কক্সবাজার ব্যুরো : দেশের বরেণ্য আলেমে দ্বীন প্রখ্যাত আরবী সাহিত্যিক ও চট্টগ্রাম দারুল মায়ারিফ আল ইসলামিয়ার মহাপরিচালক শায়খুল হাদিস আল্লামা সোলতান যাওক নদবী বলেছেন, আল্লাহর প্রেরিতি কুরআনই সত্য এবং আলো। কুরআনের আলোকেই আগামীর বাংলাদেশ অলোকিত হবে অন্ধকার তথা বাতিল অপসারিত হবে। দেশের অগনিত মসজিদ, মাদরাসা ও হেফজখানা সমূহ আল কুরআনের আলো ছড়িয়ে সমাজ আলোকিত করছে। দেশের হক্কানী অলেম ওলামা ও পীর মশায়েখরা সত্যের আলো বাহক। সন্ত্রাস ও কুসংস্কার মুক্ত সমাজ প্রতিষ্ঠায় তাদের ভূমিকা অপরিসীম। আল্লামা যাওক আজ বুধবার কক্সবাজার শহরের হেফজ মাদরাসা দারুল আরকমে তাঁর সম্মানে অয়োজিত এক সংবধনা সভায় এসব কথা বলেন।
বদর মোকাম ফায়সাল টাওয়ারে দারুল আরকম হেফজ মাদরাসায় সংবর্ধনা ও আল্লামা সোলতান যাওক নদবী পাঠাগার উদ্বোধনী সভায় সভাপত্তি করেন মাদরাসার পরিচালক হাফেজ মাওলানা ইউনুছ ফরাজী। সভায় বিশেষ অতিথি ছিলেন, দারুল মায়ারিফ আল ইসলামিয়ার সহকারী মহাপরিচালক আল্লামা ফুরকানুল্লাহ খলিল।
আল্লামা যাওক বলেন, হক্কানী অলেম ওলামা ও পীর মশায়েখরা কুরআনের জ্ঞানে নিজেরা আলোকিত এবং সমাজকেও আলোকিত করে যাচ্ছেন। আমাদের সমাজে অলেম ওলামাদের এখনো অনেক প্রভাব। এই প্রভাবকে কাজে লাগিয়ে সমাজ থেকে সন্ত্রাস, দূর্নীতি ও অন্ধকার বিদূরিত করার জন্য ঐক্যবদ্ধভাবে প্রচেষ্টা চালানোর জন্য তিনি দেশের আলেম ওলামা ও পীর মশায়েখদের প্রতি আহবান জানান। দারুল আরকম হেফজ মাদরাসা এই এলাকায় ভাল অবদান রাখছে বলে তিনি মন্তব্য করেন।
সংবর্ধনা সভায় (কক্সবারের কৃতি সন্তান) দেশের বরেণ্য এই দুই আলেমে দ্বীন অল্লামা সোলতান যাওক ও আল্লামা ফুরকানুল্লাহ খলিলকে তাঁদের অসামান্য অবদানের জন্য সম্মাননা ক্রেষ্ট দিয়ে সংবর্ধিত করা হয়।
একই অনুষ্ঠানে উন্নয়ন সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় সাংবাদিক শামসুল হক শারেক এবং আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অবদান রাখায় সমাজ সেবক গোলাম কিবরিয়াকে সম্মাননা ক্রেস্ট দিয়ে সংবর্ধিত করা হয়।
বিকেলে হিমছড়িতে তায়ালিমুল কুরআন মাদরাসায় ‘আল্লামা সোলতান যাওক নদবী’র নামের একটি ভিত্তি প্রস্তর স্থান করেন আল্লামা সোলতান যাওক। সেখানে সংক্ষিপ্ত এক সভায় তিনি বলেন, কক্সবাজারে স্টার মানের ১০/১২ তালা অসংখ্য দাল কোঠা আছে। আল্লাহর কাছে এগুলোর কোন মূল্য নেই। কিন্তু যেসব ফুসের ঘরবাড়িতে আল্লাহর কুরআন শিক্ষা দেয়ার কাজ হয়ে থাকে এগুলোর মূল্য অনেক বেশী। ওই সভায় সভাপত্তিব করেন মাওলানা শামসুল আলম। দু’টি সভাতেই এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও শুভাকাঙ্খীরা উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com