শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

হাশেম খানের ৭৫তম জন্মদিন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০১৬
  • ১৯০ বার পড়া হয়েছে

৭৫তম জন্মদিনে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন বরেণ্য শিল্পী হাশেম খান। ১৬ এপ্রিল জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে আয়োজিত হলো তার জন্মদিন ঘিরে আনন্দ অনুষ্ঠান। জন্মদিনে প্রকাশিত হলো শিল্পীর লেখা শিশুতোষ গ্রন্থ কটিক।

একজন চিত্রকর, প্রচ্ছদ শিল্পী, বই নকশাকার, পোস্টার ডিজাইনার কিংবা শিশুসংগঠক যে পরিচয়েই পরিচিত হন না কেন , তাঁর সব কিছুই উৎসারিত হয়েছে শিল্পবোধ থেকে। তিনি শিল্পী হাশেম খান। এদিন ৭৫রে পদার্পন তাঁর। তাঁকে ঘিরেই জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে আনন্দ আয়োজন। কিন্তু এসব আর কিছু তাঁকে টানে না। জন্মদিনে তাই চাওয়া- পাওয়ার কিছু নেই তাঁর, এখন শুধুই কাজ করে যেতে চান মানুষের জন্য।

আনন্দ আয়োজন কমিটির উদ্যগে শিল্পী হাশেম খানের ৭৫তম জন্মদিনে শিল্পীকে শুভেচ্ছা জানাতে এসেছিলেন বিভিন্ন মাধ্যমের গুণী ব্যক্তিরা। তবে দেশের অগ্রজ শিল্পীদের উপস্থিতি ছিল হাতে গোনা, শিল্পীদের চেয়ে বেশি ছিলেন রাজনীতিকরা। জন্মদিনে প্রকাশিত হয় শিল্পী হাশেম খানের লেখা কিশোরসাহিত্যের বই কটিক। তাঁর চিত্রকলা নিয়ে শিল্পসমালোচক বোরহানউদ্দিন খান জাহাঙ্গীরের লেখা গ্রন্থ ‘হাশেম খানের কাজ’ও প্রকাশিত হয়েছে একইদিনে।

– See more at: http://independent24.tv/2016/04/17/%e0%a6%b9%e0%a6%be%e0%a6%b6%e0%a7%87%e0%a6%ae-%e0%a6%96%e0%a6%be%e0%a6%a8%e0%a7%87%e0%a6%b0-%e0%a7%ad%e0%a7%ab%e0%a6%a4%e0%a6%ae-%e0%a6%9c%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%ae%e0%a6%a6%e0%a6%bf%e0%a6%a8/#sthash.pVY3rYT6.dpuf

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com