সোমবার, ১৩ মে ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাসচাপায় কলেজছাত্রীর মৃত্যু, চালকের গ্রেফতার দাবিতে মানববন্ধন গোপালগঞ্জে বাস-প্রাইভেটকার সংঘর্ষে নিহত ১, আহত ২ চিকিৎসাধীন শিশু জিহাদকে মামার জিম্মায় দেওয়ার নির্দেশ বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের সমাজের মূল ধারায় সম্পৃক্ত করতে হবে নিম্ন আয়ের মানুষের জন্য আবাসন প্রকল্প নিচ্ছে গণপূর্ত মন্ত্রণালয় পবা-মোহনপুর উপজেলা নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ কুমিল্লার চান্দিনা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত সিটি টোলের নামে চাঁদাবাজিতে বাড়ছে নিত্যপণ্যের দাম : সাঈদ খোকন ডাক বিভাগকে সাড়ে ৫ কোটি টাকা রাজস্ব দিলো নগদ গরুবাহী ট্রাকের ধাক্কায় অবসরপ্রাপ্ত পুলিশ কনস্টেবল নিহত গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সবার কাজ করা উচিত: ফখরুল নৌ-পুলিশের অভিযানে নিষিদ্ধ জাল ও পোনাসহ ৫৪ জন আটক এনবিআর-কাস্টমসে হয়রানি, মন্ত্রিসভায় তুলবেন নানক ডোনাল্ড লুর সফরে র‌্যাবের নিষেধাজ্ঞা ও ভিসানীতির প্রসঙ্গ তোলা হবে রাতে কুতুবদিয়া পৌঁছাবে এমভি আবদুল্লাহ, নাবিকদের বরণ মঙ্গলবার বীর মুক্তিযোদ্ধাদের স্মার্ট এনআইডির আনুষ্ঠানিক উদ্বোধন ২৩ মে জবি শিক্ষার্থী তিথির পাঁচ বছরের কারাদণ্ড পদ্মা সেতুর সমালোচকদের ভুল স্বীকার করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর প্রধানমন্ত্রীর সঙ্গে সৌদি রাষ্ট্রদূতের সাক্ষাৎ রাস্তা পারাপারের সময় পিকআপ ভ্যানের ধাক্কায় নারীর মৃত্যু

নেতা বনাম অভিনেতার লড়াই

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৮ এপ্রিল, ২০১৬
  • ২২৬ বার পড়া হয়েছে

পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার হেড কোয়ার্টার বারাসাত। এই আসনে নির্বাচনী লড়াই জমে উঠেছে নেতা সঞ্জীব চট্টোপাধ্যায়ের সঙ্গে অভিনেতা চিরঞ্জিৎ চক্রবর্তীর।

চিরঞ্জিৎ কলকাতার এক প্রখ্যাত অভিনেতা। লড়ছেন দ্বিতীয়বারের জন্য তৃণমূলের টিকিটে বারাসাত আসনে। ৪০ বছর ধরে চলচ্চিত্রের সঙ্গে যুক্ত তিনি। অন্যদিকে নেতা হলেন সঞ্জীব চট্টোপাধ্যায় ৩১ বছর ধরে বাম রাজনীতির সঙ্গে যুক্ত। তিনি বাম-কংগ্রেস জোটের প্রার্থী। তিনি বারাসাত পৌরসভার তিনবারের কাউন্সিলরও। ছিলেন ভাইস চেয়ারম্যানও। বর্তমানে তিনি ফরোয়ার্ড ব্লক পার্টির রাজ্য কমিটির সদস্য।
চিরঞ্জিৎ বহিরাগত হলেও সঞ্জীব ভূমিপুত্র। ২০১১ সালে চিরঞ্জিৎ প্রথমবারের মতো নির্বাচন করে জয়ী হয়েছিলেন। এবারও তিনি নেমেছেন। তবে চিরঞ্জিৎ এলাকার বাইরে অর্থাৎ কলকাতার সাদার্ন অ্যাভিনিউতে অবস্থান করছেন। নির্বাচনের জন্য এখন তিনি প্রতিদিন ভোরে বারাসাত এসে নির্বাচনী প্রচার সেরে আবার রাতে বাড়ি ফিরে যান। তাই চিরঞ্জিতের বিরুদ্ধে এলাকার মানুষ নন বলে তৃণমূলের একাংশের ক্ষোভ থাকলেও এবারও তাঁকে তারকা প্রার্থী হিসাবে মনোনয়ন দেন মমতা। যদিও মনোনয়নের আগে এলাকার একাংশ এবার তাঁর পরিবর্তে একজন এলাকার মানুষকে মনোনয়ন দেওয়ার আবেদন করে।

সঞ্জীব চট্টোপাধ্যায় এলাকার মাটি কামড়ে ধরে রাজনীতি করছেন। তাই এবারে এই আসনে লড়াই জোরদার হবে বলেই মনে করছেন এলাকার মানুষ। যদিও গত নির্বাচনে বিপুল ভোটে জিতেছিলেন চিরঞ্জিৎ। সেবারও প্রতিপক্ষ ছিলেন সঞ্জীব চট্টোপাধ্যায়। তবে গতবারের তুলনায় এবার এই এলাকায় বাম-কংগ্রেস জোটের ভিত শক্ত হয়েছে। সারদা, নারদকান্ডে জর্জরিত তৃণমূল এখন অনেকটাই রাজ্যব্যাপী সমালোচনার মুখে।

গত নির্বাচনে চিরঞ্জিতের সঙ্গী ছিল কংগ্রেস। এবার সেই সঙ্গী ভিড়ে গেছেন বাম দলে। ফলে যেমন ভোট বাড়ছে বাম-কংগ্রেস জোটের, তেমনি ভোট কমছে তৃণমূলের। তবে দুজনই এখন এলাকা চষে বেড়াচ্ছেন। দুজনই বলেছেন, তারা জিতবেন। সঞ্জীব চট্টোপাধ্যায় বলেছেন, মানুষ এখন ঘুরে যাচ্ছে। ফিরছে জোটের দিকে। সেই প্রত্যাশা নিয়ে তিনি এখন জয়ের স্বপ্ন দেখছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com