বুধবার, ২৯ মে ২০২৪, ০৭:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
হঠাৎ বন্যার ঝুঁকিতে যে ৬ জেলা সীমার চেয়ে ৩০ গুণ বেশি ইউরেনিয়াম মজুত করেছে ইরান সম্পর্ক পরবর্তী স্তরে উন্নীত করতে চায় বাংলাদেশ-নেদারল্যান্ডস পাকিস্তানে তাপমাত্রা ছাড়ালো ৫২ ডিগ্রি সেলসিয়াস সাবেক আইজিপি বেনজীরকে দুদকে তলব ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট ২ জুন থেকে ইন্টারন্যাশনাল টেলি অ্যাওয়ার্ড জিতল সিসিমপুর ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো স্পেন শিশু ধর্ষণ মামলায় যুবককে আমৃত্যু কারাদণ্ড বাংলাদেশে ব্যবসা করতে চায় অ্যামাজন-বোয়িংয়ের মতো অনেক প্রতিষ্ঠান অবৈধ বিদেশিদের বিষয়ে তদন্ত করতে আইজিপিকে নির্দেশ হাইকোর্টের বাঘাইছড়িতে পাহাড় ধস, নিম্নাঞ্চল প্লাবিত ঝড়ে ভেঙে পড়া গাছ সরাতে গিয়ে প্রাণ গেলো ইউপি সদস্যের মেঘনার তীররক্ষা বাঁধে ধস, মেরামতে নৌপুলিশ দেহাংশ খুঁজতে ভাঙা হবে সঞ্জীবা গার্ডেনসের স্যুয়ারেজ লাইন আজিজ-বেনজীর ইস্যুতে সরকার বিব্রত নয়: কাদের ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারীদের দমন করবেন ট্রাম্প ১১ প্রকল্প অনুমোদন কর্ণফুলীতে হবে তীর সংরক্ষণ, নওগাঁয় আধুনিক সাইলো ‘১০ বছ‌রে ১৮১ সরকা‌রি কর্মকর্তার শা‌স্তি, ১৭০ জনকে অব্যাহতি’ রাষ্ট্রপতির কাছে তিন অনাবাসিক রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট কি ক্ষমতা হারিয়েছেন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৯ জানুয়ারী, ২০১৮
  • ৭১ বার পড়া হয়েছে
শেখ খলিফা বিন জায়েদ আলে নাহিয়ান।

বাংলা৭১নিউজ, ডেস্ক: মায়ের দাফন অনুষ্ঠানে সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আলে নাহিয়ানের অনুপস্থিতি ক্ষমতা থেকে তার অপসারণের জল্পনাকে শক্তিশালী করেছে।

রোববার শেখ খলিফা আলে নাহিয়ানের মায়ের মৃত্যু হয় এবং এ দিনই তার জানাযার নামাজ ও দাফন সম্পন্ন হয়। কিন্তু এসব অনুষ্ঠানে শেখ খলিফা উপস্থিত ছিলেন না। প্রেসিডেন্টের ভাই শেখ মুহাম্মাদ বিন জায়েদ আলে নাহিয়ান তার মায়ের দাফন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রেসিডেন্ট শেখ খলিফা আলে নাহিয়ান গত তিন বছরে রাষ্ট্রীয় কোনো অনুষ্ঠান কিংবা সংবাদ সম্মেলনে উপস্থিত হননি। এই দীর্ঘ সময়ে সংযুক্ত আরব আমিরাতের গণমাধ্যম প্রেসিডেন্টের খবর প্রচার করতে গিয়ে কেবল তার পুরনো ছবি ব্যবহার করেছে।

তবে সবাই ধারণা করেছিলেন, মায়ের দাফন অনুষ্ঠানে অন্তত প্রেসিডেন্টকে দেখা যাবে। কিন্তু বাস্তবে তা হয়নি।

শেখ মুহাম্মাদ বিন জায়েদ আলে নাহিয়ান।

শেখ মুহাম্মাদ বিন জায়েদ আলে নাহিয়ান।

কোনো কোনো পর্যবেক্ষক মনে করছেন, অসুস্থতার কারণে হয়তো প্রেসিডেন্ট শেখ খলিফা রাষ্ট্রীয় কাজে অংশ নিচ্ছেন না। অনেকে আবার তার ভাই শেখ মুহাম্মদের পক্ষ থেকে ক্ষমতা কেড়ে নেয়ার জল্পনাও উড়িয়ে দিচ্ছেন না। তারা বলছেন, শেখ খলিফার শারিরীক অবস্থা ভালো না থাকা সত্ত্বেও তার ভাই শেখ মুহাম্মাদ তাকে দেশের বাইরে যেতে দিচ্ছেন না।

গত বছর আরব আমিরাতের মানবাধিকার কর্মীরা প্রেসিডেন্ট শেখ খলিফা আলে নাহিয়ানের বর্তমান অবস্থা সম্পর্কে স্পষ্ট করার জন্য আবু ধাবির প্রতি আহ্বান জানালেও এখনো দেশটির সরকার তাতে সাড়া দেয়নি।

২০০৪ সালে পিতার মৃত্যুর পর সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট হয়েছিলেন শেখ খালিফা বিন জায়েদ আলে নাহিয়ান।

বাংলা৭১নিউজ/সূত্র: পার্সটুডে/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com