শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

সুন্দরবনের নদী ও খালে ১৫ কোটি টাকার কাঁকড়া ও মাছের পোনা অবমুক্ত, ৮৩ জেলে আটক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০১৮
  • ৩৪৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, জামাল হোসেন বাপ্পা, বাগেরহাট প্রতিনিধি: সুন্দরবন থেকে অবৈধভাবে আহরণকৃত ১৫ কোটি টাকা মূল্যের কাঁকড়া ও পোনা মাছ উদ্ধার করেছে কোস্টগার্ড। এসময় অবৈধভাবে আহরণকারী ৮৩ জেলেকে আটক করা হয়। আজ বৃহস্পতিবার সকালে সুন্দরবনের নদী-খালে ওই কাঁকড়া ও পোনা মাছ অবমুক্ত করেছে কোস্টগার্ড হয়। একই সঙ্গে সুন্দরবনে অবৈধভাবে কাঁকড়া ও মাছের পোনা আহরণকারী ৮৩ জেলেকে পরবর্তীতে এ ধরনের কার্যকলাপ থেকে বিরত থাকার মুসলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন অফিসার এম এইচ আই সিদ্দিক জানান, রপ্তানি পণ্য শিলা কাঁকড়ার প্রজনন মৌসুমে সুন্দরবনে সব ধরনের কাঁকড়া ও মাছের রেনু পোনা আহরনে নিষেধাজ্ঞা থাকার পরও অসাধু জেলেরা বনের বিভিন্নস্থান থেকে কাঁকড়া ও মাছের পোনা আহরণ করে আসছে। বেআইনি এই তৎপরতা বন্ধে কোস্টগার্ড সদস্যরা গত এক সপ্তাহ ধরে সুন্দরবনের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৯ হাজার ২শ’ ৫০ কেজি কাঁকড়া, ১ লাখ ৭০ হাজার ফাইসা মাছের পোনা, ১ লাখ বাগদা পোনা, ৫শ টি কাঁকড়া ধরার ফাঁদ ও ২৩টি কাঠের নৌকা আটক করতে সক্ষম হয়। আটককৃত কাঁকড়া ও মাছের রেনু পোনার মূল্য প্রায় ১৫ কোটি টাকা বলে জানিয়েছে কোস্টগার্ডের এই কর্মকর্তা।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com