মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ০৫:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বুধবার থেকে ডিমের নতুন দাম কার্যকর হবে : ভোক্তা ডিজি সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ২ দিনের রিমান্ডে শিল্প উপদেষ্টার সঙ্গে ভারতীয় হাই কমিশনারের সাক্ষাৎ মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় নারী-শিশুসহ একই পরিবারের ৩ জন নিহত সাবেক বিমানমন্ত্রী ফারুক খান ২ দিনের রিমান্ডে আরাকান আর্মির হেফাজত থেকে ১৬ জেলেকে ফেরত এনেছে বিজিবি ৬ দিনের ছুটি শেষে হিলিতে আমদানি-রপ্তানি শুরু সাকিবের দেশে আসা-যাওয়ায় আইনি বাধা নেই: ক্রীড়া উপদেষ্টা আমরা শুনতে চাই না বিচারকরা ঘুষ খায়: ডা. শফিকুর কিউবার রাজপথে ফিলিস্তিনপন্থি মিছিল, নেতৃত্ব দিলেন প্রেসিডেন্ট লেবাননে ২৫ শহর খালি করার নির্দেশ ইসরায়েলের সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের ৭ দিনের রিমান্ড আবেদন পিএসসির চেয়ারম্যান ও চার সদস্যের শপথ হজ ব্যবস্থাপনায় দুই কমিটি গঠন কাপ্তাইয়ে দুই স্কুল, এক মাদ্রাসায় বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘বই পড়া’ চালু ঘানার সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বারোপ বাংলাদেশের রোবট তৈরি করে নবম শ্রেণির ছাত্রের চমক সাবেক বিমানমন্ত্রী ফারুক খান গ্রেপ্তার ছাত্র আন্দোলনে রাজন হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার কর্মসংস্থান অধিদপ্তর গঠনের কথা ভাবছে সরকার: শ্রম উপদেষ্টা

স্বাস্থ্য উপদেষ্টার ওপর ক্ষোভ ঝাড়লেন সারজিস আলম

বাংলা৭১নিউজ ঢাকা:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪
  • ১৪ বার পড়া হয়েছে

সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি) পরিদর্শন করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে তিনি সিআরপির বিভিন্ন ইউনিট পরিদর্শন করে ছাত্র আন্দোলনে আহত রোগীদের খোঁজ খবর নেন। রোগীদের কাছ থেকে পাওয়া নানা অভিযোগ নিয়েও কথা বলেন সিআরপি কর্তৃপক্ষের সঙ্গে। পরে সারজিস রোগীদের বেশ কিছু অভিযোগের সত্যতা পেয়ে সাংবাদিকদের সামনে হতাশা প্রকাশ করেন।

এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ আহতদের চিকিৎসায় চরম অবহেলা, অপেশাদারিত্ব এবং যথাযথ চিকিৎসা না করার অভিযোগ করেন তিনি। চিকিৎসার পরিবেশ, কর্মীদের অপেশাদার আচরণ, খাবারের মান নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

বর্তমান সরকারের স্বাস্থ্য উপদেষ্টাকে নিয়েও ক্ষোভ প্রকাশ করেন সারজিস আলম। তিনি বলেন, মন্ত্রণালয়টির যেভাবে কাজ করার কথা, সেভাবে কাজ করছে না।

সারজিস আলম বলেন, এই মুহূর্তে বাংলাদেশে সবচেয়ে সক্রিয় উপদেষ্টা হওয়ার কথা ছিল স্বাস্থ্য উপদেষ্টার। যে অফিস মন্ত্রণালয়ে করবে না, হাসপাতালে করবে। যে প্রত্যেকটা হাসপাতালে দৌড়ে বেড়াবে। স্বাস্থ্য উপদেষ্টা ও এ সংশ্লিষ্ট যারা রয়েছেন তাদের আমরা এই কথাটা বার বার বলেছি। আমরা যেমন অ্যাক্টিভ দেখতে চাই তেমনটা দেখতে পাই না।

হাসপাতালে বার বার তাদের ছুটে আসতে হবে এ বিষয়ে আক্ষেপ জানিয়ে তিনি বলেন, কেন আমরা এখনো এখানে আসবো? আজ দুই থেকে আড়াই মাস হয়ে যাচ্ছে অথচ তারা বলছে কোনো সরকার থেকে কোনো সাহায্য পায়নি। একটা মন্ত্রণালয়ের জন্য ১০০ কোটি টাকা কি খুব বড় ব্যাপার? এই এক একটা মানুষকে যদি ১ লাখ টাকা করে দেয় তাহলে কি খুব বেশি টাকা লাগবে? তাহলে কেন আমার আহত ভাইরা এই কথাটা বললো!

সারজিস আরও বলেন, আমরা আহ্বান জানাচ্ছি যত দ্রুত সম্ভব প্রতিটা জায়গায় যেতে হবে। যারা আহত আছে তাদেরকে যাবতীয় সাহায্য প্রদান করতে হবে। এছাড়া যত দ্রুত সম্ভব আহতদের সাহায্যের জন্য গঠিত ফান্ডকে প্রত্যেকটা ক্ষতিগ্রস্ত মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য সরকারের কাছে অনুরোধ জানান তিনি।

আহতদের মধ্যে ৫৭ জন বর্তমানে চিকিৎসা নিচ্ছেন সাভারে পক্ষাঘাতগ্রস্থদের পুনর্বাসন কেন্দ্র সিআরপিতে। এদের মধ্যে স্পাইনাল কর্ডে গুলিবিদ্ধ ৬ জন রোগী রয়েছেন।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com