রবিবার, ২৬ মে ২০২৪, ০১:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অপসাংবাদিকতার বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান সেতুমন্ত্রীর গুমের শিকার ব্যক্তিদের স্মরণে বিএনপি মহাসচিবের বাণী সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় পোশাকশ্রমিক নিহত কানাডায় ইহুদি স্কুলে বন্দুক হামলা রেমালের প্রস্তুতি দেখতে সিপিপি পরিদর্শনে যাবেন প্রতিমন্ত্রী মোংলা নদীতে ৮০ যাত্রী নিয়ে ট্রলারডুবি আজ ১০ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় হাতিয়ায় স্বামী থাকতেও বিধবা ভাতা তুলছেন ২ নারী এমপি আনার হত্যা: কলকাতার পথে ডিবির প্রতিনিধিদল কলেজে ভর্তির আবেদন শুরু, জেনে নিন খুঁটিনাটি আপিল বিভাগের সাবেক বিচারপতি আনোয়ার উল হক মারা গেছেন ১২ ফুট উচ্চতায় জলোচ্ছ্বাস ও ভূমিধসের আশঙ্কা চ্যাম্পিয়ন হয়েই পিএসজি অধ্যায় শেষ এমবাপের গুজরাটে ‌‘গেমিং জোনে’ ভয়াবহ আগুন, শিশুসহ নিহত ২৭ ঘূর্ণিঝড় ‘রেমাল’: ১০ নম্বর মহাবিপদ সংকেত ৩১ বছর পর জার্মান কাপ জিতলো লেভারকুসেন ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা, ঘূর্ণিঝড় আইলার মতোই ভয়ঙ্কর রেমাল হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত সন্ধ্যায় ঢাকায় আসছেন কানাডার আন্তর্জাতিক উন্নয়ন উপমন্ত্রী

পাল্টাপাল্টি কর্মসূচিতে উত্তপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৪ জানুয়ারী, ২০১৮
  • ৮৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: সাধারণ শিক্ষার্থীদের পাল্টাপাল্টি কর্মসূচিতে উত্তপ্ত হয়ে উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। বুধবার সকাল ১১টা থেকে শিক্ষার্থীদের একটি পক্ষ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শুরু করে অপর পক্ষ মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করছে। সংবাদ সম্মেলন শেষে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করবে বলে জানায় তারা। শিক্ষার্থীদের এ পাল্টাপাল্টি কর্মসূচিতে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।
‘নিপীড়ন বিরোধী শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে আন্দোলন করছে সাধারণ শিক্ষার্থীদের একটি পক্ষ। তাদের দাবি- আন্দোলনকারীদের বিরুদ্ধে বিশ্বদ্যিালয়ের করা অজ্ঞাতনামা মামলা প্রত্যাহার করা, অধিভুক্ত বাতিলের দাবিতে শিক্ষার্থীদের ওপর হামলা, যৌন নিপীড়নকারী ছাত্রলীগ নেতাদের বহিষ্কার, দায়িত্ব পালনে ব্যর্থ প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানীর পদত্যাগ এবং সাত কলেজ সংকটের নিরসন। সাধারণ শিক্ষার্থীদের এই অংশ গত বেশ কয়েকদিন ধরে আন্দোলন করে আসছে।
শিক্ষার্থীদের এই অংশের সঙ্গে সংহতি জানিয়েছে ক্যাম্পাসের বাম ছাত্রসংগঠনগুলো। এদিকে ভিসির উপর আক্রমণ, শিক্ষার্থী বোনদের শারীরিক লাঞ্ছনা, বিশ্ববিদ্যালয় কর্মচারী ভাইদের মারধর ও শিক্ষার পরিবেশ বিনষ্টকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে অপর একটি পক্ষ বিক্ষোভ শুরু করেছে। তারা এ রিপোর্ট লেখা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে সমাবেশ করছে। সমাবেশে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, ঢাবি শাখার সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সসহ কেন্দ্রীয়, বিশ্ববিদ্যালয় ও হল শাখার নেতাকর্মীরা উপস্থিত রয়েছেন। অভিযোগ উঠেছে, ছাত্রলীগের পক্ষ থেকে হলে অবস্থান করা শিক্ষার্থীদের দিয়ে এই কর্মসূচি পালন করানো হচ্ছে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী বলেন, পরিস্থিতির উপর আমরা সর্তক নজর রাখছি। ক্যাম্পাস অস্থিতিশীল করার চেষ্টা করলে প্রশাসন থেকে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com