শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৩:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
এক সপ্তাহে তেলের দাম বেড়েছে ৯ শতাংশ ঘরেই মাদকের কারবার করতেন স্বামী-স্ত্রী, যৌথবাহিনী অভিযানে ধরা এবার বড়পর্দায় একসঙ্গে আলিয়া-শর্বরী, থাকছে চমক ইসরায়েলের সব জ্বালানি স্থাপনা একসঙ্গে ধ্বংসের হুঁশিয়ারি আইআরজিসি’র পাংশায় অস্ত্রসহ ৩ সন্ত্রাসী গ্রেপ্তার বিদেশে শ্রমিক পাঠানোর নামে প্রতারণা, গ্রেপ্তার ২ ঢাকা থেকে উপকূলের ৬ রুটে নৌযান চলাচল আজও বন্ধ শিক্ষা ব্যবস্থাকে পরিকল্পিতভাবে ধ্বংস করা হয়েছে : মির্জা ফখরুল ‘ডিবিতে আর কোনো আয়নাঘর-ভাতের হোটেল থাকবে না’ প্রাথমিক নিবন্ধন করেছেন ১০৮৭ হজযাত্রী, এ মাসে প্যাকেজ ঘোষণা এই সরকারের কাছে জনগণের আশা আকাঙ্ক্ষা অনেক: কর্নেল অলি হুঁশিয়ারি দিয়ে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ ইরাকি ড্রোন হামলায় ২৬ ইসরায়েলি সেনা হতাহত ডা. বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক ভারতের রাজনীতিতে বাংলাদেশিদের যেভাবে অবজ্ঞার পাত্র বানানো হল রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করলেন সেনাবাহিনী প্রধান জাহাজে আগুনের পর সমুদ্রে লাফ, এক নাবিকের মৃত্যু দেশের সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড চাঁদপুরে, জেলাজুড়ে জলাবদ্ধতা হাইতিতে অপরাধী চক্রের হামলায় শিশুসহ নিহতের সংখ্যা বেড়ে ৭০ ঘুরে দাঁড়ানোর চেষ্টা পুলিশের, এখনো কর্মস্থলে অনুপস্থিত ১৮৭ জন

চুক্তি করেও চাল না দেওয়া মিলারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ

বাংলা৭১নিউজ ঢাকা:
  • আপলোড সময় শনিবার, ৫ অক্টোবর, ২০২৪
  • ৭ বার পড়া হয়েছে

চলতি বছরের বোরো মৌসুমে সরকারের সঙ্গে করা চুক্তি অনুযায়ী যেসব চালকল মালিক (মিলার) চাল সরবরাহ করেননি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে।

সম্প্রতি এ নির্দেশনা দিয়ে খাদ্য মন্ত্রণালয় থেকে খাদ্য অধিদপ্তরের মহাপরিচালকের (ডিজি) কাছে চিঠি পাঠানো হয়। এর আগে সেপ্টেম্বর মাসের মাসিক সমন্বয় সভায় এ বিষয়ে সিদ্ধান্ত হয়।

চিঠিতে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ-২০২৪ মৌসুমে চাল সরবরাহে ব্যর্থ চালকল মালিকদের বিরুদ্ধে মন্ত্রণালয়ের সেপ্টেম্বর মাসের সমন্বয় সভার সিদ্ধান্ত তুলে ধরে বলা হয়, বোরো মৌসুমে চুক্তিযোগ্য ছিল কিন্তু চুক্তি করেনি এমন মিল মালিকদের আগামী দুই মৌসুমের জন্য বারিতকরণ (চাল সরবরাহ করতে দেওয়া হবে না) করতে হবে।

তবে চুক্তির পরিমাণের ৬০ শতাংশ কিংবা এর বেশি পরিমাণ সরবরাহকারী মিলগুলোকে বিশেষ বিবেচনায় জামানত অবমুক্তির নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া চুক্তির পরিমাণের ৬০ শতাংশের কম পরিমাণ সরবরাহকারী মিলগুলোর আনুপাতিক হারে জামানত বাজেয়াপ্ত করতে বলা হয়েছে। তবে চুক্তি সই করেও গুদামে কোনো চাল সরবরাহ করেনি এমন মিলগুলোর জামানত বাজেয়াপ্ত করার নির্দেশনা দিয়েছে খাদ্য মন্ত্রণালয়।

গত ৭ মে থেকে বোরো ধান ও চাল সংগ্রহ কার্যক্রম শুরু হয়। ৩১ আগস্ট সংগ্রহ কর্মসূচি শেষ হয়েছে। সরকার বোরো মৌসুমে ১১ লাখ ২৯ হাজার ৩৭৪ টন সিদ্ধ চাল, এক লাখ ২৪ হাজার ৭০৬ টন আতপ চাল এবং ২ লাখ ৯৬ হাজার ৯৩১ টন ধান সংগ্রহ করেছে। প্রতি কেজি ধান ৩২ টাকা, সিদ্ধ চাল ৪৫ টাকা এবং আতপ চাল ৪৪ টাকায় কিনেছে সরকার।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com