মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৯:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিমসটেক সম্মেলনে মোদির সঙ্গে সাক্ষাৎ হতে পারে ড. ইউনূসের দক্ষিণ সিটিতেও নাগরিক সনদ দেবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা ‘থ্রি ইডিয়টসের’ বাস্তব ফুংসুখ ওয়াংড়ুকে আটক করলো পুলিশ মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত দেশে যত অন্যায় হয়েছে তার ৯০ ভাগ করেছেন শেখ হাসিনা: কাদের সিদ্দিকী জ্যোতি জাহাজে অগ্নিকাণ্ড : ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন অক্টোবরে ঘূর্ণিঝড়-বন্যার শঙ্কা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ টিআইবির বিবৃতি প্রসঙ্গে যা বলল হেফাজতে ইসলাম পাচার হওয়া অর্থ ফেরাতে ইইউ প্রতিনিধিদলের সঙ্গে দুদকের বৈঠক ইসরায়েলকে থামাতে যে পদক্ষেপের পরামর্শ দিলেন এরদোয়ান পুলিশ দেখে সিএনজি থেকে যাত্রীর চিৎকার, ধরা পড়ল তিন ছিনতাইকারী জয়-পুতুল-ববির ব্যাংক অ্যাকাউন্ট জব্দ ডিএমপির পাঁচ ডিসিকে বদলি-পদায়ন ডেঙ্গুরোগী বেশি দক্ষিণ সিটিতে, ঢাকার বাইরে শীর্ষে চট্টগ্রাম আরও ৩০ মেডিকেল ডিসপেনসারি উদ্বোধন সেনাপ্রধানের মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তিকারী যুবক গ্রেপ্তার থাইল্যান্ডে বাসে আগুন লেগে ২২ শিক্ষার্থীর মৃত্যুর শঙ্কা সাবেক হুইপ মাহবুব আরা গিনি তিন দিনের রিমান্ডে সাবেক এমপি নাজিমকে হত্যার চেষ্টা : ৫ দিনের রিমান্ডে জ্যাকব

ডেঙ্গুরোগী বেশি দক্ষিণ সিটিতে, ঢাকার বাইরে শীর্ষে চট্টগ্রাম

বাংলা৭১নিউজ ঢাকা:
  • আপলোড সময় মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪
  • ৬ বার পড়া হয়েছে

সারাদেশেই ছড়িয়েছে ডেঙ্গু। এর প্রভাবে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যাও বাড়ছে নিয়মিত। এর মধ্যে ঢাকা সিটি করপোরেশন এলাকায় সবচেয়ে বেশি ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির তথ্য পাওয়া গেছে। যার মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ডেঙ্গুরোগী বেশি। এছাড়া ঢাকার বাইরে চট্টগ্রাম বিভাগে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির সংখ্যা অন্য সব বিভাগের তুলনায় বেশি।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদন বিশ্লেষণে এসব তথ্য পাওয়া গেছে।

অধিদপ্তরের তথ্য পর্যালোচনা করে দেখা যায়, ঢাকার দুই সিটি করপোরেশনের মধ্যে দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) হাসপাতালগুলোতে রোগীর আধিক্য সবচেয়ে বেশি। ডিএসসিসি এলাকায় এই বছরের ১ জানুয়ারি থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গু রোগী চিকিৎসা নিয়েছে ৭ হাজার ১৩৪ জন। অন্যদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় চিকিৎসা নিয়েছে ৬ হাজার ৭৩ জন।

অন্যদিকে ঢাকা সিটি করপোরেশন এলাকার বাইরে সবচেয়ে বেশি ডেঙ্গুরোগী শনাক্ত হয়েছে চট্টগ্রামে। গত নয় মাসে এই বিভাগে ৬ হাজার ৬১৮ জন ডেঙ্গুরোগী শনাক্ত হয়। তারা চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

এই নয় মাসে অন্য সিটি করপোরেশন এলাকার বাইরের এলাকার মধ্যে ঢাকা বিভাগের ৪ হাজার ১৯৯ জন শনাক্ত হয়। বরিশালে ২ হাজার ৭১৫ জন, খুলনায় ২ হাজার ৩৭৫, ময়মনসিংহে ৭৫৭ জন, রাজশাহীতে ৬২৬ জন, রংপুরে ৩৬২ জন, সিলেটে ৩১ জন।

বাংলা৭১নিউজ/একে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com