সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
২৬ দিনে ২৪৩ অস্ত্র উদ্ধার, গ্রেফতার ১১০ পল্লবীর ‘মাদক সম্রাজ্ঞী’ লাবণী আক্তার গ্রেফতার পাঠ্যপুস্তক সংশোধনের সমন্বয় কমিটি বাতিল উদ্বেগজনক দৃষ্টান্ত শ্রমিকদের পাওনা ছুটিও দেওয়া হতো না : ড. দেবপ্রিয় অস্ট্রেলিয়ায় হিজবুল্লাহর পক্ষে বিক্ষোভকারীদের দেশ ছাড়া করার হুঁশিয়ারি সাবেক কমিশনার হাবিবুর রহমান ও পরিবার সদস্যদের ব্যাংক হিসাব স্থগিত চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশীদের ওপর টিয়ারশেল নিক্ষেপ নিজ কার্যালয়ে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা পদ্মা থেকে বালু তোলা নিয়ে দুই পক্ষের গোলাগুলি, অস্ত্রসহ আটক ১০ লেবাননে ইসরায়েলি হামলায় ৬ দিনে ৮১৬ জন নিহত জুলাই গণ-অভ্যুত্থানে গুলিবিদ্ধ আরও দুজনের মৃত্যু সাগর-রুনি হত্যা মামলার তদন্ত থেকে সরানো হলো র‌্যাবকে পতেঙ্গায় অপরিশোধিত তেলবাহী জাহাজে বিস্ফোরণ ট্রাফিক আইনে একদিনে জরিমানা ৩৩ লাখ, ১৮৯ গাড়ি ডাম্পিং কুড়িগ্রামে তিন নদীর পানি বাড়ছে দাঁড়িয়ে থাকা ভ্যানে কাভার্ডভ্যানের ধাক্কা, নিহত ২ সাভারে পীরের বাড়িতে হামলা, মাজার ভাঙচুর ১৫ মাস পর মুমিনুলের সেঞ্চুরি গণপিটুনিতে নিহত রেনু হত্যা মামলার রায় পেছাল আশুলিয়ায় মহাসড়ক অবরোধ করে দুই কারখানার শ্রমিকদের বিক্ষোভ

ডা. জোবাইদা রহমানের সাজা এক বছর স্থগিত

বাংলা৭১নিউজ ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪
  • ৬ বার পড়া হয়েছে

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের সময়ে রাজধানীর কাফরুল থানার একটি মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানকে দেওয়া আদালতের সাজা স্থগিত করেছে সরকার।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের উপ-সচিব মোহাম্মদ আবু সাঈদ মোল্লার সই করা এক প্রজ্ঞাপনে এ স্থগিতাদেশ জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ডা. জোবাইদা রহমানের সাজা স্থগিতের বিষয়ে দাখিল করা আবেদন এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের মতামতের আলোকে  ৪০১(১)-এ প্রদত্ত ক্ষমতাবলে আত্মসমর্পণ করে আপিল দায়েরের শর্তে এক বছরের জন্য সাজা স্থগিত করা হলো।

২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর দুদকের উপ-পরিচালক মোহাম্মদ জহিরুল হুদা রাজধানীর কাফরুল থানায় তারেক রহমান, তার স্ত্রী ডা. জোবাইদা রহমান ও তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে মামলা করেন।

এ মামলায় ২০২৩ সালে ২ আগস্ট ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালত ও মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান তারেক রহমানকে ৯ বছর ও জোবাইদা রহমানকে তিন বছরের কারাদণ্ড দেন।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com