রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি ফের রিমান্ডে সিডনি পালিয়েছেন অতিরিক্ত আইজিপি মীর রেজাউল আলম আমরা বিজ্ঞানভিত্তিক মুক্তচিন্তার সমাজ চাই : শারমীন মুরশিদ এস আলম গ্রুপের সব স্থাবর সম্পদের তালিকা হাইকোর্টে দাখিলের নির্দেশ সাংবাদিক বদিউল আলম আর নেই সাংবাদিক শফিক রেহমানের সাজা এক বছর স্থগিত কোনো রকম তথ্য না দিয়ে ফের পানি ছাড়ল ভারত, নিম্নাঞ্চল প্লাবিত বাংলাদেশ-ভারত টেস্টের তৃতীয় দিনও পরিত্যক্ত নাসরাল্লাহ হত্যা, নিরাপত্তা পরিষদে জরুরি বৈঠকের দাবি ইরানের সাইবার সিকিউরিটি আইন দ্রুত সংশোধন: আসিফ নজরুল ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৭৩৫ মামলা, জরিমানা সাড়ে ২৯ লাখ টাকা নোয়াখালীতে গণপিটুনিতে যুবলীগ নেতার মৃত্যু জ্বালানি-এনবিআর-ব্যাংক সংস্কারে সহায়তা করবে বিশ্বব্যাংক-আইএফসি স্বৈরাচারের পতন হলেও প্রেতাত্মারা এখনো আছে: বদিউল আলম বৈরুত বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ার হ্যাক করেছে ইসরায়েল কুড়িগ্রাম বিপৎসীমার ওপরে তিস্তার পানি আঙুলের ছাপের সমস্যায় ৫ লাখের বেশি এনআইডি মাঠে আলোর স্বল্পতা, দ্বিতীয় সেশনের খেলা শুরু হতেও দেরি কারামুক্ত শীর্ষ সন্ত্রাসীরা অপরাধ করলেই ব্যবস্থা: ডিএমপি কমিশনার বিএনপির ঢাকা মহানগর উত্তর কমিটি বিলুপ্ত

লেবাননে অবস্থানরত বাংলাদেশিদের যে বার্তা দিলেন রাষ্ট্রদূত

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪
  • ৬ বার পড়া হয়েছে

লেবাননে চলমান যুদ্ধ পরিস্থিতির মধ্যে দেশটিতে অবস্থান করা প্রবাসী বাংলাদেশিদের মধ্যে যারা নিরাপদ আশ্রয় খুঁজছেন, তাদের বৈরুতের বাংলাদেশ দূতাবাসের হেল্পলাইন এবং হটলাইনে দ্রুত যোগাযোগ করার অনুরোধ করেছেন রাষ্ট্রদূত এয়ার ভাইস মার্শাল জাভেদ তানভীর খান।

বৈরুতের স্থানীয় সময় শনিবার (২৮ সেপ্টেম্বর) রাতে এক ভিডিও বার্তায় রাষ্ট্রদূত প্রবাসীদের জন্য বিভিন্ন দিকনির্দেশনা দিয়েছেন।

রাষ্ট্রদূত বলেন, ভয়াবহ যুদ্ধ পরিস্থিতিতে আপনার যারা নিজ কর্মস্থল এবং আবাসস্থল ছেড়ে নিরাপদ জায়গায় অবস্থান নিয়েছেন তাদের তথ্য সংগ্রহ করে সামর্থ্য অনুযায়ী দূতাবাস হতে সহায়তার প্রক্রিয়া চলমান রয়েছে।

যারা নিরাপদ আশ্রয় খুঁজছেন, তাদের আমি দূতাবাসের হেল্পলাইন এবং হটলাইনে দ্রুত যোগাযোগ করার অনুরোধ করছি। আমরা আপনাদের যথাসাধ্য নিরাপদ স্থানের পৌঁছানোর ব্যবস্থা করব।

জাভেদ তানভীর বলেন, চলমান যুদ্ধ পরিস্থিতির মধ্যে আমরা মানুষের জীবনের নিরাপত্তাকে গুরুত্ব দিয়ে বিভিন্নভাবে কাজ করে যাচ্ছি। যেকোনো সদস্যা দ্রুত আমাদের অবহিত করুন। আমরা সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে আপনাদের পাশে থাকার চেষ্টা করব।

অবনতিশীল পরিস্থিতির কারণে বৈরুতের বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি, উন্মুক্ত গোলাগুলি, রাস্তাঘাট বন্ধ করে দেওয়া যানবাহন ভাঙচুরসহ নিরাপত্তাপরিপন্থি বেশকিছু ঘটনা ঘটেছে। এমন পরিস্থিতিতে প্রবাসীদের নিরাপদ স্থানে থাকার অনুরোধ করছি।

ভিডিও বার্তায় রাষ্ট্রদূত প্রবাসীদের সকল প্রকার গুজব পরিহার করার আহ্বান জানান।

জরুরি প্রয়োজনে দূতাবাসের ফ্রন্ট ডেস্ক ৭১২১৭১৩৯, হটলাইন ৭০৬৩৫২৭৮, হেল্পলাইন ৮১৭৪৪২০৭ ফোন নম্বরে এবং [email protected] এই ই-মেইলে প্রবাসীরা যোগাযোগ করতে পারবেন।  

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com