বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ায় ডাম্প ট্রাক-মাহিন্দ্রার মুখোমুখি সংঘর্ষে পুলিশসহ নিহত ২ ৬ বছর চাকরিতেই শতকোটি টাকার মালিক গোপালগঞ্জের নির্মল! ঘরে আগুন দিয়ে ২ শিশুকে হত্যা : এক বছর পর পরিকল্পনাকারী গ্রেপ্তার কোনো শত্রুই ইরান আক্রমণের সাহস করে না: খামেনি ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৫৪ তরুণদের স্বপ্নের দেশ গড়তে বিদেশি বন্ধুদের সহযোগিতা চান ড. ইউনূস বাংলাদেশের সাথে ইতিবাচক সম্পর্ক অব্যাহত থাকবে: ভারত কুমিল্লা এরিয়া পরিদর্শন করলেন সেনাপ্রধান কৃষিকে কৃষকবান্ধব করতে হবে: উপদেষ্টা সাবেক অ্যাটর্নি জেনারেলসহ ৪০ জনের বিরুদ্ধে মামলা সরকারের উদ্দেশ্য ব্যবসা-বাণিজ্য সহজ করা : বাণিজ্য উপদেষ্টা মিরাজের রক্তমাখা শার্ট নিয়ে তথ্য উপদেষ্টার সঙ্গে বাবার সাক্ষাৎ একদিনের ব্যবধানে ফের বাড়লো সোনার দাম, ভরি ১৩৮৭০৮ টাকা সরকারি বরাদ্দ বিতরণে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে নাটোরে জোড়া খুনের মামলায় খালাস পেলেন বিএনপি নেতা দুলু আইনজীবীকে ৬ মাস গুম করে রাখার অভিযোগ ট্রাইব্যুনালে জাহাজ নির্মাণ শিল্পে বিশ্বব্যাংককে বিনিয়োগের আহ্বান গাজীপুরে কৃষকদল ও যুবদলের মধ্যে সংঘর্ষ আবারও ৪ দিনের রিমান্ডে আওয়ামী লীগ নেতা তুষার কান্তি মন্ডল জামালপুরে বিদ্যুৎস্পৃষ্টে অটোরিকশা চালকের মৃত্যু

কোনো শত্রুই ইরান আক্রমণের সাহস করে না: খামেনি

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪
  • ৭ বার পড়া হয়েছে

ইরানের ইসলামিক বিপ্লবের নেতা আয়াতুল্লাহ আলী খামেনি বলেছেন, ইরানিদের দৃঢ় প্রতিরোধ ও স্থিতির কারণে শত্রুরা ইরান আক্রমণের সাহস করে না।

বুধবার তেহরানে পবিত্র প্রতিরক্ষা সপ্তাহ পালন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে ৮ বছরের পবিত্র প্রতিরক্ষা যুদ্ধের যোদ্ধা এবং সক্রিয় কর্মীদের সঙ্গে সাক্ষাতকালে তিনি এ কথা বলেন।

খামেনি বলেন, ‘ইসলামি বিপ্লব এবং ইসলামি প্রজাতন্ত্রের কণ্ঠস্বর ছিল একটি স্পষ্ট কণ্ঠস্বর, যা বিশ্বের ভুল ব্যবস্থার বিরুদ্ধে আওয়াজ তোলে’। তিনি এ সময় উল্লেখ করেন যে, ইরানের বিরুদ্ধে শত্রুরা মানবাধিকার এবং পারমাণবিক ইস্যুকে বাহানা হিসেবে ব্যবহার করছে।

আঞ্চলিক পরিস্থিতি নিয়ে কথা বলতে গিয়ে ইরানের সর্বোচ্চ নেতা লেবানন এবং ফিলিস্তিনের সাম্প্রতিক ঘটনাগুলোকে ইরানের ওপর আরোপিত যুদ্ধের সঙ্গে তুলনা করেন। তিনি বলেন, ‘আজ লেবানন এবং ফিলিস্তিনে আমাদের পবিত্র প্রতিরক্ষার মতো ঘটনা ঘটছে’।

খামেনি এ সময় জোর দিয়ে বলেন, ‘শরিয়ার সুনির্দিষ্ট বিধান হলো- ফিলিস্তিন এবং আল-আকসা মসজিদকে মুসলমানদের এবং তার আসল মালিকদের কাছে ফিরিয়ে দেওয়ার চেষ্টা করা প্রত্যেকের জন্য বাধ্যতামূলক’।

ইসরাইলের আক্রমণ সম্পর্কে যুক্তরাষ্ট্রের বক্তব্যকে মিথ্যা আখ্যায়িত করে ইরানের সর্বোচ্চ নেতা বলেন, ‘আমেরিকানরা ইসরাইলি অপরাধ সম্পর্কে অবগত এবং তারাও এতে জড়িত’।

তিনি আরও উল্লেখ করেন, বর্তমান মার্কিন সরকার আসন্ন নির্বাচনের জন্য ইসরাইলি সরকারকে সমর্থন করছে, কারণ তারা চায় নির্বাচনে ও ইসরাইলের বিজয় সুনিশ্চিত করতে। তবে, আমেরিকান মুসলমানদের ভোট পাওয়ার জন্য তারা এমন ভান করছে, যেন তারা এতে জড়িত নয়।

খামেনি বলেন, ‘ফিলিস্তিনি প্রতিরোধকারী ও স্বাধীনতাকামী হামাস বিজয়ী। হিজবুল্লাহও বিজয়ী। আজ পর্যন্ত যত বিজয় এসেছে, তার সবই হিজবুল্লাহ এবং প্রতিরোধকারী সংগঠনটি জন্যই’। সূত্র: মেহের নিউজ এজেন্সি

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com