শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বনানীর সুইটড্রিম হোটেলে মদ, অভিযানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর খাগড়াছড়িতে দুই পক্ষের সংঘর্ষ, দোকানপাটে অগ্নিসংযোগ সুনামগঞ্জে সাবেক পরিকল্পনামন্ত্রী গ্রেফতার প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন দুই সাংবাদিক শেখ হাসিনার বিরুদ্ধে আরও ৬ হত্যা মামলা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় ৬ শিক্ষার্থী আটক সম্পদের হিসাব দিতে হবে উপদেষ্টাদের, নীতিমালা অনুমোদন অন্তর্বর্তী সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন যেসব দেশে অর্থপাচার হচ্ছে তাদের দায়ও কম নয়: টিআইবি হেলিকপ্টারে চট্টগ্রাম নেওয়া হলো সাবেক এমপি ফজলে করিমকে পদ্মায় ভেঙে পড়লো জাতীয় গ্রিডের বিদ্যুতের টাওয়ার শেখ হাসিনার কোনো ক্ষমা নেই: ফখরুল ‘নতুন কোনো ইটাভাটার অনুমতি নয়, ৩৪৯১টি অবৈধ ইটভাটা বন্ধ করা হবে’ সময় থাকতে শেখ হাসিনাকে ফেরত পাঠান, ভারতের উদ্দেশে দুদু ইউক্রেনে যাচ্ছে ভারতের অস্ত্র: রিপোর্ট ঢাবিতে চোর সন্দেহে হত্যা : তিন অভিযুক্ত গ্রেফতার ভৈরবে স্বামী হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিকের মত্যুদণ্ড ইসলামী ব্যাংকের সঙ্গে ফরেন রেমিট্যান্স হাউসের মতবিনিময় কেন্দ্রীয় ব্যাংকের অনাপত্তিপত্র পেলো ইসলামী ব্যাংক নেতানিয়াহুসহ শীর্ষ কর্মকর্তাদের হত্যার পরিকল্পনা গ্রেফতার ১ জন

প্রতারক নুরুদ্দীনের অভিনব জালিয়াতি রূপালী ব্যাংকে

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
  • ৩০ বার পড়া হয়েছে

রূপালী ব্যাংকে নিজস্ব চক্র গড়ে তুলে অভিনব উপায়ে একের পর এক ঋণ নিয়ে আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে কাজী নুরুদ্দীন নামে চট্টগ্রামের এক ব্যবসায়ীর বিরুদ্ধে। তার এই কার্মকান্ডে বাধা হয়ে দাঁড়ালে কিংবা ঋণের টাকা ফেরত চাইলে ব্যাংকের কর্মকর্তাদের বিভিন্ন উপায়ে হয়রানি করছেন তিনি। দিচ্ছেন ভুল তথ্যে ভরপুর একের পর এক লিগ্যাল নোটিশ।

নুরুদ্দীনের এই কর্মকান্ডে সঙ্গ দিচ্ছে ব্যাংকের কিছু অসাধু কর্মকর্তা। ঋণের অর্থ ইচ্ছাকৃতভাবে ফেরত না দেওয়ায় নুরুদ্দীনের বিরুদ্ধে চট্টগ্রামের অর্থঋণ আদালতে মামলা করেছে রূপালী ব্যাংক।

নুরুদ্দীনকে চট্টগ্রামের স্থানীয় লোকজন একজন পেশাদার প্রতারক হিসেবে জানেন। তিনি নিজেকে আওয়ামী লীগের কর্মী হিসেবে পরিচয় দিয়ে গত কয়েক বছর ব্যাংকসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে কোটি কোটি টাকা আত্মসাত করেছেন।

স্থানীয়দের মতে কাজী নুরুদ্দীনের কাজ হচ্ছে ব্যাংকের অসৎ কর্মকর্তাদের সাথে যোগসাজশ করে প্রতারণার আশ্রয় নিয়ে বিভিন্ন ব্যাংক থেকে ঋণ নেওয়া। পরবর্তীতে টাকা পরিশোধ না করে ইচ্ছাকৃত খেলাপী হওয়া।

ব্যাংক কর্তৃপক্ষ যাতে যোগসাজশকারী কর্মকর্তার বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেয় এবং ঋণের টাকা যেন পরিশোধ করা না লাগে সেজন্য ব্যাংকের লোকজনকে মানসিকভাবে দূর্বল করার জন্য নানা রকম অসত্য, প্রতারণামূলত তথ্য দিয়ে বিভিন্ন সরকারি দপ্তরে চিঠি প্রেরণ করে।

বাংলা৭১নিউজ/এবি

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com