শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বনানীর সুইটড্রিম হোটেলে মদ, অভিযানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর খাগড়াছড়িতে দুই পক্ষের সংঘর্ষ, দোকানপাটে অগ্নিসংযোগ সুনামগঞ্জে সাবেক পরিকল্পনামন্ত্রী গ্রেফতার প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন দুই সাংবাদিক শেখ হাসিনার বিরুদ্ধে আরও ৬ হত্যা মামলা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় ৬ শিক্ষার্থী আটক সম্পদের হিসাব দিতে হবে উপদেষ্টাদের, নীতিমালা অনুমোদন অন্তর্বর্তী সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন যেসব দেশে অর্থপাচার হচ্ছে তাদের দায়ও কম নয়: টিআইবি হেলিকপ্টারে চট্টগ্রাম নেওয়া হলো সাবেক এমপি ফজলে করিমকে পদ্মায় ভেঙে পড়লো জাতীয় গ্রিডের বিদ্যুতের টাওয়ার শেখ হাসিনার কোনো ক্ষমা নেই: ফখরুল ‘নতুন কোনো ইটাভাটার অনুমতি নয়, ৩৪৯১টি অবৈধ ইটভাটা বন্ধ করা হবে’ সময় থাকতে শেখ হাসিনাকে ফেরত পাঠান, ভারতের উদ্দেশে দুদু ইউক্রেনে যাচ্ছে ভারতের অস্ত্র: রিপোর্ট ঢাবিতে চোর সন্দেহে হত্যা : তিন অভিযুক্ত গ্রেফতার ভৈরবে স্বামী হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিকের মত্যুদণ্ড ইসলামী ব্যাংকের সঙ্গে ফরেন রেমিট্যান্স হাউসের মতবিনিময় কেন্দ্রীয় ব্যাংকের অনাপত্তিপত্র পেলো ইসলামী ব্যাংক নেতানিয়াহুসহ শীর্ষ কর্মকর্তাদের হত্যার পরিকল্পনা গ্রেফতার ১ জন

বিএনপির সমাবেশ শুরু, পল্টনের আশপাশে ব্যাপক যানজট

বাংলা৭১নিউজ ঢাকা:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ৬ বার পড়া হয়েছে

গণতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত বিএনপির সমাবেশ শুরু হয়েছে। সমাবেশে অংশ নিতে হাজার হাজার নেতাকর্মী জড়ো হয়েছেন রাজধানীর নয়া পল্টন, কাকরাইল ও ফকিরাপুল এলাকায়। ঢাকা ও এর আশপাশের জেলা থেকে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হচ্ছেন।

সমাবেশে আসা নেতাকর্মীরা কাকরাইল থেকে ফকিরাপুলমুখী সড়কের উভয় অংশে অবস্থান নেওয়ায় যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। আশপাশের এলাকাতেও ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে সমাবেশের কার্যক্রম শুরু হয়। যদিও বেলা ১১টা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান করছে বিএনপির সাংস্কৃতিক সংগঠন জাসাস।

সমাবেশে লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য দেবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সভাপতিত্ব করবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশ অংশ নিতে ইতোমধ্যে কাকরাইল, বিজয়নগর, নয়া পল্টন ও ফকিরাপুল এলাকার সড়কের অলিগলিতে অবস্থান নিয়েছেন বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দলের নেতাকর্মীরা। তাদের মাথায় নিজ নিজ সংগঠনের ক্যাপ এবং হাতে জাতীয় ও দলীয় পতাকা দেখা গেছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, শান্তিনগর, কাকরাইল, নাইটিঙ্গেল মোড়, বিজয় নগর ও পল্টন এবং ফকিরাপুল এলাকার সড়কে আটকে আছে শতাধিক বাস। এসব যানবাহনে বসে গরমে অস্থির হয়ে পড়েছেন যাত্রীরা। অনেককে বাধ্য হয়ে হেঁটে গন্তব্যস্থলে যেতেও দেখা গেছে।

এদিকে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে অল্প সংখ্যক পুলিশ সদস্যকে আশপাশের এলাকায় অবস্থান নিতে দেখা গেছে।

বাংলা৭১নিউজ/এসএকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com