বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যেসব দেশে অর্থপাচার হচ্ছে তাদের দায়ও কম নয়: টিআইবি হেলিকপ্টারে চট্টগ্রাম নেওয়া হলো সাবেক এমপি ফজলে করিমকে পদ্মায় ভেঙে পড়লো জাতীয় গ্রিডের বিদ্যুতের টাওয়ার শেখ হাসিনার কোনো ক্ষমা নেই: ফখরুল ‘নতুন কোনো ইটাভাটার অনুমতি নয়, ৩৪৯১টি অবৈধ ইটভাটা বন্ধ করা হবে’ সময় থাকতে শেখ হাসিনাকে ফেরত পাঠান, ভারতের উদ্দেশে দুদু ইউক্রেনে যাচ্ছে ভারতের অস্ত্র: রিপোর্ট ঢাবিতে চোর সন্দেহে হত্যা : তিন অভিযুক্ত গ্রেফতার ভৈরবে স্বামী হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিকের মত্যুদণ্ড ইসলামী ব্যাংকের সঙ্গে ফরেন রেমিট্যান্স হাউসের মতবিনিময় কেন্দ্রীয় ব্যাংকের অনাপত্তিপত্র পেলো ইসলামী ব্যাংক নেতানিয়াহুসহ শীর্ষ কর্মকর্তাদের হত্যার পরিকল্পনা গ্রেফতার ১ জন শেখ হাসিনার বিরুদ্ধে ট্রাইব্যুনালে গণহত্যার ২৮ অভিযোগ একে-৪৭ দিয়ে ছাত্র-জনতার ওপর গুলি : বাদশা গ্রেপ্তার ঢাকা বিশ্ববিদ্যালয়ে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ আরও ৩ বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য ৬ সংস্কার কমিশনের সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠক বিকেলে কোনো পুলিশের বিরুদ্ধে অভিযোগ পেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা সাবেক এমপি নাছিমুল ও মিতার দুর্নীতি অনুসন্ধানে দুদক যেভাবে দেশে ফিরতে পারেন তারেক রহমান

ছুটির দিনেও আশুলিয়ায় চলছে ১৪০০ পোশাক কারখানা

বাংলা৭১নিউজ ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪
  • ৬ বার পড়া হয়েছে

সাভারের আশুলিয়ায় প্রায় দুই সপ্তাহের বেশি সময় ধরে শ্রমিক অস্থিরতায় শিল্পের উৎপাদন ব্যাহত হলেও আজ থেকে শুরু হয়েছে পুরোদমে উৎপাদন। তবে ছুটির দিন হওয়ায় কিছু কারখানা আজ বন্ধ রয়েছে।

সোমবার দুপুর সাড়ে ১২ টার দিকে শিল্পাঞ্চলের সার্বিক পরিস্থিতি স্বাভাবিকের বিষয়টি নিশ্চিত করেছেন শিল্পপুলিশ-১ এর পুলিশ সুপার সারোয়ার আলম।

শিল্পপুলিশ জানায়, ইতোমধ্যেই বলা চলে শিল্পাঞ্চলের স্বাভাবিক পরিবেশ ফিরে এসেছে। গত দুই দিনও এই অঞ্চলের অধিকাংশ পোশাক কারখানা চালু ছিল, শ্রমিকরা স্বতঃস্ফূর্তভাবে কাজ করছেন। আজও তার ব্যতিক্রম হয়নি। তবে ছুটির দিন হওয়ায় কিছু কারখানা আজ বন্ধ রয়েছে।

জানা যায়, শিল্পপুলিশ-১ এর আওতাধীন মোট ১৮৬৩টি শিল্প কলকারখানা রয়েছে, যার মধ্যে ১৪০০ কল-কারখানায় স্বাভাবিক কার্যক্রম চলছে, বাকিগুলোতে সরকারি ছুটি হওয়ায় আজ কারখানা বন্ধ রয়েছে।  

বিজিএমইএ সূত্রে জানা গেছে, ঈদে মিলাদুন্নবি উপলক্ষে আজ আশুলিয়া অঞ্চলের কিছু পোশাক কারখানা ছুটি রয়েছে। বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর ১১৮ (১) ধারায় বলা হয়েছে প্রত্যেক শ্রমিক বছরে ১১ দিন উৎসব ছুটি প্রাপ্ত হবেন।  

শিল্পপুলিশ-১ এর পুলিশ সুপার মো. সারোয়ার আলম বলেন, আশুলিয়া শিল্পাঞ্চলে মোট ১ হাজার ৮৬৩ পোশাক কারখানা রয়েছে। তার মধ্যে ১ হাজার ৪০০টি পোশাক কারখানায় পুরোদমে উৎপাদন চলছে। বাকিগুলো সরকারি ছুটি অনুযায়ী বন্ধ রয়েছে। তবে সেগুলো সম্পূর্ণ স্বাভাবিক পরিস্থিতিতে ছুটি দিয়েছে কর্তৃপক্ষ।  

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com