বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যেসব দেশে অর্থপাচার হচ্ছে তাদের দায়ও কম নয়: টিআইবি হেলিকপ্টারে চট্টগ্রাম নেওয়া হলো সাবেক এমপি ফজলে করিমকে পদ্মায় ভেঙে পড়লো জাতীয় গ্রিডের বিদ্যুতের টাওয়ার শেখ হাসিনার কোনো ক্ষমা নেই: ফখরুল ‘নতুন কোনো ইটাভাটার অনুমতি নয়, ৩৪৯১টি অবৈধ ইটভাটা বন্ধ করা হবে’ সময় থাকতে শেখ হাসিনাকে ফেরত পাঠান, ভারতের উদ্দেশে দুদু ইউক্রেনে যাচ্ছে ভারতের অস্ত্র: রিপোর্ট ঢাবিতে চোর সন্দেহে হত্যা : তিন অভিযুক্ত গ্রেফতার ভৈরবে স্বামী হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিকের মত্যুদণ্ড ইসলামী ব্যাংকের সঙ্গে ফরেন রেমিট্যান্স হাউসের মতবিনিময় কেন্দ্রীয় ব্যাংকের অনাপত্তিপত্র পেলো ইসলামী ব্যাংক নেতানিয়াহুসহ শীর্ষ কর্মকর্তাদের হত্যার পরিকল্পনা গ্রেফতার ১ জন শেখ হাসিনার বিরুদ্ধে ট্রাইব্যুনালে গণহত্যার ২৮ অভিযোগ একে-৪৭ দিয়ে ছাত্র-জনতার ওপর গুলি : বাদশা গ্রেপ্তার ঢাকা বিশ্ববিদ্যালয়ে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ আরও ৩ বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য ৬ সংস্কার কমিশনের সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠক বিকেলে কোনো পুলিশের বিরুদ্ধে অভিযোগ পেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা সাবেক এমপি নাছিমুল ও মিতার দুর্নীতি অনুসন্ধানে দুদক যেভাবে দেশে ফিরতে পারেন তারেক রহমান

বিশ্বসেরা বডি বিল্ডারের অকাল মৃত্যু

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪
  • ১১ বার পড়া হয়েছে

মাত্র ৩৬ বছর বয়সেই মারা গেলেন বিশ্বসেরা বডি বিল্ডার ইলিয়া গোলেম ইয়েফিমচেক।

ইনস্টাগ্রামে অত্যন্ত জনপ্রিয় বেলারুশের নাগরিক   ইলিয়ার বুকের মাপ ছিল ৬১ ইঞ্চি। বাইসেপেস ২৫ ইঞ্চি। ওজন ছিল ৩৪০ পাউন্ড বা ১৫৪ কেজি। কিন্তু তার হৃদস্পন্দন থেমে  গেলো মাত্র ৩৬ বছর বয়সেই।

গত ৬ সেপ্টেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। এরপর চলে যান কোমায়। গত কয়েকদিন ধরে চিকিৎসা চলার পর অবশেষে ১১ সেপ্টেম্বর প্রাণ হারান ইলিয়া। তার মৃত্যুতে শোকস্তব্ধ তার ভক্তকূল। 

ইলিয়ার স্ত্রী অ্যানা বলেন, “ও হাসপাতালে ভর্তি হওয়ার পর সর্বক্ষণ তার পাশে ছিলাম। প্রার্থনা করছিলাম যাতে সুস্থ হয়ে ওঠে। দিন দুয়েকের জন্য কাজ করা শুরুও করেছিল ওর হার্ট। তবে ব্রেন ডেথ হয়ে যাওয়ার সব আশা শেষ হয়ে গেল।”

বেলারুশিয়ান এই বডি বিল্ডার যদিও কখনও পেশাদার ইভেন্টে অংশ নেননি, তার ওয়ার্কআউট রুটিনের ভিডিওগুলো সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতেন,  যা ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। তাকে ‘দ্য মিউট্যান্ট’ উপাধিও দেওয়া হয়। 

ইলিয়া গোলেমের উচ্চতা ছিল ৬ ফুট ১ ইঞ্চি। প্রতিদিন ১৬,৫০০ ক্যালোরিযুক্ত খাবার খেতেন। এর মধ্যে রয়েছে পাঁচ পাউন্ডের বেশি মাংস এবং ১০০টিরও বেশি সুশির টুকরো।

জানা গেছে, দিনে সাতবার খাবার খেতেন ও শরীরচর্চা করতেন। শরীর চর্চার জন্য জীবন বাজি রাখতে পারেন বলে দাবি করা দুনিয়া খ্যাত এই বডি বিল্ডার ৬০০ পাউন্ড বেঞ্চ স্পেস ও ৭০০ পাউন্ড স্কোয়াটস করতে পারতেন। 

গোটা বিশ্বজুড়ে সোশাল মিডিয়ায় জনপ্রিয়তার শিখরে উঠেছিলেন তিনি। সর্বদা শরীরচর্চার মধ্যে থাকা ইলিয়ার মতো একজন ব্যক্তির এমন অকালমৃত্যুতে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

সাম্প্রতিক সময়ে বিশ্বব্যাপী ভয়াবহভাবে বেড়েছে ‘হৃদরোগ’ আক্রান্ত হয়ে মৃত্যুর হার। সেই তালিকায় যুক্ত হলেন বিশ্বখ্যাত ‘বডি বিল্ডার’। কোভিড-১৯ মহামারীর পরে হার্ট অ্যাটাকে আক্রান্ত হচ্ছেন বহু মানুষ। অনেকে ট্রেড মিলে দৌড়ানোর সময় হার্ট অ্যাটাকে আক্রান্ত হচ্ছেন। তবে প্রশ্ন, ফিটনেস এবং ওয়ার্কআউট করে ফিট থাকা একজন ব্যক্তি কীভাবে হার্ট অ্যাটাকে আক্রান্ত হতে পারেন। ডাক্তাররা বলছেন, নিয়ম না মেনে অতিরিক্ত শরীরচর্চাও মানুষের জন্য বিপদ ডেকে আনতে পারে। 

সূত্র: দ্য মিরর, দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com