বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাবেক এমপি নাছিমুল ও মিতার দুর্নীতি অনুসন্ধানে দুদক যেভাবে দেশে ফিরতে পারেন তারেক রহমান ব্রাহ্মণবাড়িয়ায় দুই পক্ষের সংঘর্ষে আহত ২০ গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী ‘কালাকানুন’ বাতিলসহ তিন দফা দাবি চাকরিতে প্রবেশের বয়স ৩২ নিয়ে ভাবা যেতে পারে: সারজিস ডেঙ্গু নিয়ে সচেতনতায় ডিএনসিসির কর্মসূচিতে অংশ নিলো শিক্ষার্থীরা ভোলায় গ্যাসের মজুত ৫.১ নয়, ২ ট্রিলিয়ন ঘনফুট: মন্ত্রণালয় চলতি অর্থবছরেই ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক: মার্টিন রেইজার দুবাইগামী বিমানে তল্লাশি, মিলল আড়াই কোটি টাকার বৈদেশিক মুদ্রা ডেঙ্গু: ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু ঢাবির হলে ‘চোর সন্দেহে’ গণপিটুনিতে এক ব্যক্তির মৃত্যু আইন নিজের হাতে তুলে নেওয়ার অধিকার কারো নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা ব্যাংকসহ বিভিন্ন খাত সংস্কারে সহায়তা করবে বিশ্বব্যাংক: অর্থ উপদেষ্টা ইসরায়েলে যুদ্ধাস্ত্র রপ্তানির অনুমোদন স্থগিত করলো জার্মানি ফেসবুকে সহকর্মীদের উসকানি: ২ পুলিশ সদস্য রিমান্ডে শুক্রবার যে সময়ে চলবে মেট্রোরেল আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেফতার বাংলাদেশকে ৬০০ মিলিয়ন ইউরো দেবে জার্মানি বিদেশে সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের ৩৬০ বিলাসবহুল বাড়ি কোহলিও সাজঘরে, হাসান মাহমুদের তোপে কাঁপছে ভারত

দেশে ফিরলেন আমিরাতে ক্ষমা পাওয়া আরও ২৬ বাংলাদেশি

বাংলা৭১নিউজ ঢাকা:
  • আপলোড সময় শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪
  • ১২ বার পড়া হয়েছে

ঢাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সংহতি প্রকাশ করে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভ করে সাজা পেয়েছিলেন ৫৭ বাংলাদেশি।

অন্তর্বর্তী সরকারের দায়িত্ব গ্রহণের পর প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বিশেষ অনুরোধে তাদের সাজা স্থগিত করে দেশটির সরকার। এরপর থেকেই তাদের দেশে পাঠানোর প্রক্রিয়া শুরু হয়। এরই মধ্যে তিন দফায় ৩১ বাংলাদেশি দেশে ফিরেছিলেন। অবশিষ্ট ২৬ জন আজ ফিরেছেন দেশে। 

দেশে ফেরত আসা কর্মীদের প্রবাসী কল্যাণ ডেস্কের মাধ্যমে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম থেকে পরিবহন খরচসহ জরুরি প্রয়োজনীয় সহায়তা করা হয়েছে বলে জানিয়েছেন ব্র্যাকের মাইগ্রেশন প্রোগ্রাম ও ইয়ুথ প্ল্যাটফর্মের সহযোগী পরিচালক শরিফুল হাসান।

শরিফুল জানান, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড ও ব্র্যাক এ প্রবাসীদের অর্থনৈতিক ও সামাজিক পুনঃএকত্রীকরণে কাজ করবে। এজন্য তাদের চাহিদা নিরূপণ করে প্রয়োজন অনুযায়ী মনো-সামাজিক ও অর্থনৈতিক সহায়তা করা হবে। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com