বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ভোলায় গ্যাসের মজুত ৫.১ নয়, ২ ট্রিলিয়ন ঘনফুট: মন্ত্রণালয় চলতি অর্থবছরেই ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক: মার্টিন রেইজার দুবাইগামী বিমানে তল্লাশি, মিলল আড়াই কোটি টাকার বৈদেশিক মুদ্রা ডেঙ্গু: ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু ঢাবির হলে ‘চোর সন্দেহে’ গণপিটুনিতে এক ব্যক্তির মৃত্যু আইন নিজের হাতে তুলে নেওয়ার অধিকার কারো নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা ব্যাংকসহ বিভিন্ন খাত সংস্কারে সহায়তা করবে বিশ্বব্যাংক: অর্থ উপদেষ্টা ইসরায়েলে যুদ্ধাস্ত্র রপ্তানির অনুমোদন স্থগিত করলো জার্মানি ফেসবুকে সহকর্মীদের উসকানি: ২ পুলিশ সদস্য রিমান্ডে শুক্রবার যে সময়ে চলবে মেট্রোরেল আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেফতার বাংলাদেশকে ৬০০ মিলিয়ন ইউরো দেবে জার্মানি বিদেশে সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের ৩৬০ বিলাসবহুল বাড়ি কোহলিও সাজঘরে, হাসান মাহমুদের তোপে কাঁপছে ভারত নিউ ইয়র্কে ড. ইউনূসের সঙ্গে মোদির বৈঠকের সম্ভাবনা নেই জাতিসংঘের ই-গভর্নমেন্ট সূচকে বাংলাদেশের উন্নতি ইসরায়েলের দখলদারিত্ব বন্ধে ভোট দিল বাংলাদেশ ভারতের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ লেবাননজুড়ে আরও ডিভাইস বিস্ফোরণে নিহত ২০ যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান ৭ দিনের রিমান্ডে

মানিকগঞ্জে সেতুর টোল বন্ধের দাবিতে বিক্ষোভ, অগ্নিসংযোগ

মানিকগঞ্জ প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৫ বার পড়া হয়েছে

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লায় ভাষা শহীদ রফিক সেতুর টোল আদায় বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন সাধারণ মানুষ। বিক্ষোভ শেষে ধলেশ্বরী নদীর ওপর নির্মিত সেতুটির পূর্বপাশের চারটি টোল প্লাজায় অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেয় বিক্ষুব্ধরা।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুর ২ টার দিকে সিঙ্গাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. মোশারফ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার সিংগাইর-হেমায়েতপুর আঞ্চলিক মহাসড়কে এই বিক্ষোভ কর্মসূচি পালিত হয়। এ সময় আন্দোলনকারীদের ভয়ে টোল আদায়ের দায়িত্বে থাকা কর্মকর্তারা পালিয়ে যায়। কমপক্ষে আধা ঘণ্টা বন্ধ থাকে যান চলাচল। এরপর ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করে যান চলাচল। 

স্থানীয়রা জানান, সেতুটির নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার পর থেকে দীর্ঘ ২৪ বছর যাবত টোল আদায় করে আসছে ঠিকাদারি প্রতিষ্ঠানের নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীরা।

এসব বিষয়ে জানতে চাইলে বিক্ষোভে অংশ নেওয়া ব্যক্তিরা বলেন, ঢাকা-আরিচা মহাসড়কের বিকল্প সড়ক হচ্ছে সিংগাইর-হেমায়েতপুর আঞ্চলিক মহাসড়ক। দীর্ঘ দুই যুগ ধরে সেতুটিতে টোল আদায় করছে কর্তৃপক্ষ। সবজি চাষের জন্য বিখ্যাত সিংগাইর থানা এবং মানিকগঞ্জ সদর ও হরিরামপুর উপজেলার বেশিরভাগ পণ্যবোঝাই ট্রাক এই সড়ক দিয়ে যাতায়াত করে। নিয়মিত টোল দিতে গিয়ে হয়রানি হতে হয় ট্রাকচালক ও সবজি ব্যবসায়ীদের।

বিক্ষুব্ধ জনতা আরও বলেন, শহীদ রফিক সেতুতে টোল আদায় বন্ধ করার জন্য একাধিকবার আন্দোলন করা হয়। কিন্তু বিগত সরকারের কিছু অসাধু রাজনৈতিক ব্যক্তিদের কারণে আন্দোলনে কোন সুফল আসেনি। এই সেতুটিতে স্থায়ীভাবে টোল আদায় বন্ধে বর্তমান সরকার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন তারা।

সিঙ্গাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. মোশারফ হোসেন বলেন, পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে। কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ ও সেনাবাহিনী তৎপর রয়েছে।

বাংলা৭১নিউজ/এআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com