বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সুদানে জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন নৌবাহিনীর ২০০ সদস্য নির্বাচনের সঙ্গে গণতন্ত্রের সম্পর্ক নেই: ফরহাদ মজহার চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর বিবেচনার অনুরোধ গাছ লাগানোর বিষয়টি আত্মায় ধারণ করা উচিত: পরিবেশ উপদেষ্টা সাবেক এমপি জর্জ ৩ দিনের রিমান্ডে পঞ্চবার্ষিক পরিকল্পনা স্থগিত থাকবে: পরিকল্পনা উপদেষ্টা আজ ঢাকায় আসছেন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট টেকনাফ স্থলবন্দরে মিয়ানমার থেকে গুলি, কার্যক্রম বন্ধ শেখ হাসিনার এপিএস লিকুর অবৈধ সম্পদের খোঁজে দুদক হাসিনাসহ মামলার আসামি সাবেক ৩ সিইসি রাজনৈতিক উদ্দেশ্যে নেওয়া প্রকল্প পুনর্বিবেচনা করা হবে বেনজীর-শহীদুলের বিরুদ্ধে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি বিলুপ্ত সংখ্যালঘুরা আমাদের আমানত: মির্জা ফখরুল সিদ্ধিরগঞ্জে সড়ক দুর্ঘটনায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এএসআই নিহত ঢাকা থেকে হংকং যাওয়ার ফ্লাইটে বাংলাদেশি যাত্রীর মৃত্যু রংধনু গ্রুপের রফিক ও মিজানের ফাঁসির দাবিতে মানববন্ধন অস্থিরতা কাটছে আশুলিয়ার শিল্পাঞ্চলে, আজও বন্ধ ২৫ কারখানা গুলিবিদ্ধ ফাহিমকে ব্যাংকক পাঠিয়েছে সরকার, দেওয়া হয়েছে ৮ লাখ টাকা সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা নিয়ে যা বললেন আসিফ নজরুল

রাবি প্রক্টর হলেন‌ অধ্যাপক মাহবুব

রাবি সংবাদদাতা:
  • আপলোড সময় শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ১২ বার পড়া হয়েছে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. মাহবুবর রহমান। উপাচার্য অধ্যাপক মো. সালেহ হাসান নকীব তাকে এ নিয়োগ দেন।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. শেখ সাদ আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়।

এর আগে, আওয়ামী লীগ সরকারের পতনের পর গত ৭ আগস্ট সাবেক প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক পদত্যাগ করেন। তারপর থেকেই ফাঁকা ছিল বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ এ পদটি।

অফিস আদেশে বলা হয়, ড. মাহবুবর রহমান শনিবার (৭ সেপ্টেম্বর) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করবেন। দায়িত্ব পালনকালে তিনি বিধি অনুযায়ি সম্মানী ও সুযোগ-সুবিধা পাবেন।

উল্লেখ্য, ড. মাহবুবর রহমান ১৯৯৩ সালে পাবনার কাশিনাথপুর আব্দুল লতিফ হাইস্কুল থেকে এসএসসি এবং ১৯৯৫ সালে পাবনার সরকারি অ্যাডওয়ার্ড কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন। এরপর রাবি থেকে ১৯৯৯ সালে স্নাতক ও ২০০০ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন। ২০১১ সালে ফ্রান্সের ইউনিভার্সিটি অব লিয়ন থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ২০১৬ সালে বেলজিয়ামের ইউনিভার্সিটি অব ঘেন্ট থেকে পোস্ট ডক্টরেট সম্পন্ন করেন তিনি।

গত ২০০৪ সালে রাবির রসায়ন বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন তিনি। এরপর ২০০৭ সালে সহকারী অধ্যাপক, ২০১২ সালে সহযোগী অধ্যাপক এবং ২০১৭ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি পান। এ ছাড়া তিনি ২০২০ সালের জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত যুক্তরাষ্ট্রের ক্লেমসন ইউনিভার্সিটিতে ফুলব্রাইট ভিজিটিং স্কলার ছিলেন। বিভিন্ন জার্নালে তার প্রায় ৯০টি প্রবন্ধ ও সম্পাদিত গ্রন্থের অধ্যায় প্রকাশিত হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com