বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সুদানে জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন নৌবাহিনীর ২০০ সদস্য নির্বাচনের সঙ্গে গণতন্ত্রের সম্পর্ক নেই: ফরহাদ মজহার চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর বিবেচনার অনুরোধ গাছ লাগানোর বিষয়টি আত্মায় ধারণ করা উচিত: পরিবেশ উপদেষ্টা সাবেক এমপি জর্জ ৩ দিনের রিমান্ডে পঞ্চবার্ষিক পরিকল্পনা স্থগিত থাকবে: পরিকল্পনা উপদেষ্টা আজ ঢাকায় আসছেন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট টেকনাফ স্থলবন্দরে মিয়ানমার থেকে গুলি, কার্যক্রম বন্ধ শেখ হাসিনার এপিএস লিকুর অবৈধ সম্পদের খোঁজে দুদক হাসিনাসহ মামলার আসামি সাবেক ৩ সিইসি রাজনৈতিক উদ্দেশ্যে নেওয়া প্রকল্প পুনর্বিবেচনা করা হবে বেনজীর-শহীদুলের বিরুদ্ধে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি বিলুপ্ত সংখ্যালঘুরা আমাদের আমানত: মির্জা ফখরুল সিদ্ধিরগঞ্জে সড়ক দুর্ঘটনায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এএসআই নিহত ঢাকা থেকে হংকং যাওয়ার ফ্লাইটে বাংলাদেশি যাত্রীর মৃত্যু রংধনু গ্রুপের রফিক ও মিজানের ফাঁসির দাবিতে মানববন্ধন অস্থিরতা কাটছে আশুলিয়ার শিল্পাঞ্চলে, আজও বন্ধ ২৫ কারখানা গুলিবিদ্ধ ফাহিমকে ব্যাংকক পাঠিয়েছে সরকার, দেওয়া হয়েছে ৮ লাখ টাকা সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা নিয়ে যা বললেন আসিফ নজরুল

ইউক্রেনে ৬৭ ড্রোন দিয়ে রাশিয়ার হামলা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ১০ বার পড়া হয়েছে

রাশিয়া শুক্রবার রাতে ৬৭টি দূরপাল্লার শাহেদ ড্রোন দিয়ে ইউক্রেনে হামলা  চালিযেছে। এর মধ্যে ৫৮টি গুলি করে ভূপাতিত করা হয়েছে। শনিবার ইউক্রেনীয় বাহিনী এ তথ্য জানিয়েছে।

বিমান বাহিনী টেলিগ্রাম মেসেজিং অ্যাপে একটি বিবৃতিতে জানিয়েছে, ইউক্রেনের ১১টি অঞ্চলে বিমান প্রতিরক্ষা ইউনিটগুলো হামলা মোকাবিলা করেছে।

রাজধানী কিয়েভের সংসদ ভবনের পাশে ড্রোনের ধ্বংসাবশেষ পাওয়া গেছে বলে দেশটির আইনসভা একটি পৃথক বিবৃতিতে জানিয়েছে।

কিয়েভের এতোটা অভ্যন্তরে রাশিয়ান ক্ষেপণাস্ত্র বা ড্রোনের প্রবেশ করা বিরল ঘটনা। কারণ শহরটি সোভিয়েত-যুগের নেটওয়ার্ক এবং পশ্চিমাদের সরবরাহ করা বিমান প্রতিরক্ষা ব্যবস্থা দিয়ে সুরক্ষিত।

শহরের কেন্দ্রে পাহাড়ের চূড়ার সরকারী কোয়ার্টারটি সম্ভবত ইউক্রেনের সেরা সুরক্ষিত স্থান। এখানে প্রেসিডেন্ট, মন্ত্রিসভা এবং কেন্দ্রীয় ব্যাংকের অফিস রয়েছে।

টেলিগ্রামে পোস্ট করা ছবিতে সংসদ ভবনের কাছে মাটিতে ছড়িয়ে ছিটিয়ে থাকা অন্তত চারটি ড্রোনের ধ্বংসাবশেষ দেখা গেছে। একটি টুকরো বিল্ডিংয়ের প্রধান প্রবেশদ্বারের ধাপের পাদদেশে পড়েছিল।

ইউক্রেনের রাজধানী কিয়েভে রয়টার্সের সংবাদদাতারা ভোর ৩টার কিছুক্ষণ পর কয়েকটি বিস্ফোরণের শব্দ শুনতে পান। এর মধ্যে কয়েকটি বিস্ফোরণের শব্দ শহরের কেন্দ্রের চারপাশ থেকে এসেছিল।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com