শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

মিথ্যাচার করা হচ্ছে আমাকে নিয়ে : এসডি রুবেল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২১ জানুয়ারী, ২০১৮
  • ১১৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়েছে বিএনপি থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত হয়েছেন দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী এসডি রুবেল। খবরটি মিথ্যা এবং ভিত্তিহীন বলে জানিয়েছেন এ সঙ্গীতশিল্পী। এ ব্যাপারে নিজের লিখিত বক্তব্য তিনি গণমাধ্যমে পাঠিয়েছেন।

এ প্রসঙ্গে এসডি রুবেল বলেন, আওয়ামী লীগ উপকমিটি নিয়ে যা লেখা হয়েছে সেটি একেবারেই কল্পনাপ্রসূত, ভিত্তিহীন ও বিবেকবর্জিত। আমি শুরু থেকেই পূর্ণমাত্রায় একজন পেশাজীবী সঙ্গীতশিল্পী ও সংস্কৃতিকর্মী।

বাংলাদেশ ও বিশ্বজুড়ে বাংলা গানকে ছড়িয়ে দেয়ার চেষ্টায় ওতপ্রোতভাবে জড়িত রয়েছি। আমি কখনও বিএনপি কিংবা জাসাসসহ দলটির কোনো অঙ্গ-সংগঠনের রাজনৈতিক পদের জন্য আবেদন করিনি। বিএনপির পক্ষ থেকে আমাকে বারবার রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণের আমন্ত্রণ জানানো হলেও আমি বারবারই সবিনয়ে দলটির হাইকমান্ডকে রাজনীতি করব না বলে জানিয়ে দিয়েছি।

কিন্তু দুঃখজনক হলেও সত্যি, বিএনপির ২-১ জন জাসাস নেতা আমার সাংস্কৃতিক ক্যারিয়ারকে কলুষিত করার জন্য আমার অনুমতি ব্যতিরেকে আমার নাম জাসাস কেন্দ্রীয় কমিটির নেতা হিসেবে ব্যবহার করেছেন।’ তিনি আরও বলেন, ‘প্রকাশিত খবরে বলা হয়েছে, আমি ঢাকা কলেজ ছাত্রদলের সাংস্কৃতিক সম্পাদক ছিলাম। এটাও মিথ্যাচার। সেখানে পড়াকালীন সাধারণ ছাত্রের মতোই আমি ছিলাম। বরং আমি চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক ছিলাম এবং নির্বাচন করেছিলাম।

১৯৯৮-৯৯ সালে আমার লেখা, সুর ও কণ্ঠে ‘পরিচয় বাঙালি’ এ গানটি গাওয়ার জন্য ২০০২ সালে বিএনপি ক্ষমতায় থাকাকালীন বাংলাদেশ টেলিভিশনে একমাত্র আমাকেই লিখিতভাবে কালো তালিকাভুক্ত করেছিল। ২০১৬ সালে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে আমার লেখা, সুর ও গাওয়া, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলাদেশের স্বাধীনতার মুক্তি অসাধারণ অবদানকে সম্মান জানিয়ে একটি গান গেয়েছি।

এ কারণে বিভিন্ন মহলের প্রতিহিংসার শিকারও হচ্ছি। আমি এক কথায় বলতে চাই, সঙ্গীতশিল্পী এসডি রুবেল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার সাংস্কৃতিক স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনার প্রতি গভীর শ্রদ্ধা রেখে সাংস্কৃতিক কর্মকাণ্ডকে এগিয়ে নিয়ে যেতে একজন সংস্কৃতিকর্মী হিসেবে কাজ করতে বদ্ধ পরিকর। যেখানে পদ ও পদবি মুখ্য নয়। শিল্পী হৃদয়ে বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসা থাকবে অমলিন আমৃত্যু।’

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com